Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সাভার থেকে স্টাফ রিপোর্টার : বকেয়া বেতনের দাবিতে সাভারে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে একটি তৈরি পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা।
আজ রোববার সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের রেডিওকলোনীর ডগরমোড়া এলাকার জালাল আহমেদ নীট কম্পোজিট লিমিটেড কারখানার সামনে এ ঘটনা ঘটে।
শিল্প পুলিশ জানায়, রেডিওকলোনী এলাকার জালাল আহমেদ নীট কম্পোজিট কারখানার প্রায় আড়াই শতাধিক শ্রমিক সকালে কারখানায় প্রবেশ করে বকেয়া আড়াই মাসের বেতনের দাবীতে উৎপাদন বন্ধ রেখে কারখানার ভেতরে বিক্ষোভ মিছিল করে। এক পর্যায়ে শ্রমিকরা ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। এসময় ঢাকা আরিচা মহাসড়কে প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ থাকে।
পরে সাভার শিল্প পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দিলে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়।
পরে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিলে মালিকপক্ষের লোকজনের সাথে শ্রমিকদের সংঘর্ষ হয়। সংঘর্ষে এসময় ওই কারখানার অন্তত ৩ জন শ্রমিক আহত হয়।
এবিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছিলো। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ