Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

গাঙ্গুলিকে রশিদ লতিফ : ‘নিজের চরকায় তেল দাও’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী আগের দিন জানিয়ে দেন, এ বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে না। অথচ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা তখনো আসেনি। পরদিনই যদিও এসিসির তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, এ বছরের মতো স্থগিত রাখা হচ্ছে এশিয়া কাপ। কিন্তু আগ বাড়িয়ে গাঙ্গুলির এশিয়া কাপ বাতিলের ঘোষণাটা পছন্দ হয়নি পাকিস্তানিদের। প্রথমে ভারতীয় কিংবদন্তির বক্তব্যকে ভিত্তিহীন বলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মিডিয়া বিভাগের প্রধান সামিউল হাসান। এবার সাবেক পাকিস্তানি অধিনায়ক ও উইকেটরক্ষক রশিদ লফিত মন্তব্য করলেন প্রিন্স অব ক্যালকাটাকে খোঁচা দিয়ে। ভারতের সাবেক অধিনায়ককে এশিয়া কাপ নিয়ে কথা না বলে দেশীয় ক্রিকেট ও আইপিএল নিয়ে ভাবতে বলেন পাকিস্তানের সাবেক এই উইকেটরক্ষক, ‘এশিয়া কাপ হবে কি না, এই সিদ্ধান্ত নেওয়ার কথা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের। অত্যধিক ক্ষমতা দেখালে তাতে এশিয়ার দেশগুলোর শুধু ক্ষতিই হবে। গাঙ্গুলীর উচিত ভারতের ক্রিকেট ও আইপিএলে মন দেওয়া।’
করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া টি-টোয়েন্টির এশিয়া কাপ ২০২১ সালের জুনে আয়োজনের ব্যাপারে আশাবাদী এসিসি। এ বছর এশিয়া কাপ শ্রীলঙ্কার সঙ্গে অদল-বদল করেছিল পাকিস্তান। সে হিসাবে ২০২১ সালে শ্রীলঙ্কাতে বসবে এশিয়া কাপ। ২০২২ সালের এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিসিআই


আরও
আরও পড়ুন