Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে করোনার চরম অবনতি : একদিনে আক্রান্ত ২৭ হাজার মৃত্যু ৫১৯ জনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ২:০৭ পিএম

ভারত আবারও একদিনে করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ দেখল। শুক্রবার থেকে শনিবার সকাল পর্যন্ত ২৭ হাজার ১১৪ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। দেশটিতে মহামারী শুরুর পর প্রথমবার একদিনে ২৭ হাজারের বেশি কোভিড-১৯ রোগী পাওয়া গেল। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্যানুযায়ী, দেশটিতে মোট আক্রান্ত বেড়ে হল ৮ লাখ ২০ হাজার ৯১৬ জন।

একই সময়ে আরও ৫১৯ জনের মৃত্যু হয়েছে করোনার কারণে। তাতে ভারতে মোট প্রাণহানি বেড়ে ২২ হাজার ১২৩ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ৮৭৩ করোনা রোগী, মোট ৫ লাখ ১৫ হাজার ৩৮৬ জন। বর্তমানে ২ লাখ ৮২ হাজার ৪০৭ জন রোগী সক্রিয়।

ভারতে সবচেয়ে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্র রাজ্যে, রেকর্ড প্রায় ৮ হাজার রোগী শনাক্ত হয়েছে। ২ লাখ ৩৮ হাজার ৪৬১ জনের করোনা পজিটিভ হয়েছে। ২২৬ জনের মৃত্যুতে রাজ্যটিতে প্রাণহানি বেড়ে ১০ হাজারের মতো।

শুক্রবার ভারতে কোভিড-১৯ রোগীর সংখ্যা ৮ লাখ অতিক্রম করে। সাত লাখ থেকে আট লাখ হতে মাত্র চার দিন সময় লাগল। আক্রান্ত যে কতটা লাফিয়ে বাড়ছে তা বোঝা যাবে আরেকটি পরিসংখ্যানে। ভারতে এক লাখ রোগী শনাক্ত হয়েছিল ১১০ দিনে, তা ৮ লাখ ছাড়াতে লেগেছে মাত্র ৫২ দিন। আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ