Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

অর্থনীতি রক্ষায় ব্রিটিশ নাগরিকদের কর্মস্থলে ফেরার আহ্বান দেশটির প্রধানমন্ত্রীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৫:৩১ পিএম

দেশের অর্থনীতি রক্ষায় নাগরিকদের কর্মস্থলে যোগদানের আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।
তিনি বলেছেন, খালি কাজের ডেস্কগুলো নগর কেন্দ্রগুলোকে হত্যা করছে। ব্রিটিশ অর্থনীতিকে বাঁচাতে চাইলে নাগরিকদের ভাইরাসের ঝুঁকি মাথায় নিয়ে কাজে নামতে হবে। আগামী সপ্তাহে ভাইরাস মোকাবেলায় ব্রিটিশ কৌশল পরিবর্তন বিষয়ে বক্তব্য দেবেন জনসন। -দ্য সান

কর্মীদের কাজে ফিরিয়ে আনা বিষয়ে আলোচনা করেছেন জনসন ও ব্রিটিশ চ্যান্সেলর তথা অর্থমন্ত্রী ঋষি সুনাক। তারা বলেছেন, ঘরে বসে ব্রিটিশদের উৎপাদনশীলতা কমে যাচ্ছে। অফিসের ডেস্কগুলো আর শূন্য রাখার সুযোগ নেই।

শুক্রবার নিজের নির্বাচনী এলাকার দোকানদারদের সঙ্গে দেখা করে , তাদের খোঁজ খবর নেন বরিস। এই প্রথম তাকে মাস্ক পরতে দেখা গেছে । তিনি এদিন নাগরিকদের মাস্ক পরতেও উদ্বুদ্ধ করেন। মেইল অনলাইন । নতুন করোনাভাইরাস নির্দেশনায় ফেসমাস্ক পরিধান বাধ্যতামূরক করা হতে পারে। দুই মিটারের শারীরিক দূরত্বে মেনে চলতেও জোর দেয়া হবে । একটি সূত্র জানিয়েছে , জনগনকে উদ্বুদ্ধ করতে সকল সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মাস্ক পরে বাইরে বের হতে বলবেন বরিস জনসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ