Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

তুরস্কে হাজিয়া সোফিয়াকে মসজিদে রূপান্তর করায় এরদোগানকে অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৫:৫৬ পিএম

তুরস্কের ঐতিহাসিক হাজিয়া সোফিয়াকে পুনরায় মসজিদে রূপান্তর করে আযান ও নামায চালু করায় মুসলিম বিশে^র অবিসংবাদিত নেতা প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে বিশ্ব মুসলিম পরিষদ।
আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিশ্ব মুসলিম পরিষদের চেয়ারম্যান মাওলানা একে এম আশরাফুল হক ও মহাসচিব মাওলানা মুমিনুল ইসলাম তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানকে অভিনন্দন জানিয়ে
বলেন, তুরস্কের শতবছরের ঐতিহ্যবাহি হাজিয়া সোফিয়াকে মসজিদে রূপান্তর করে বিশে^র কোটি কোটি মুসলমানের ঈমানী চাহিদা পূরণ করেছেন দেশটির প্রেসিডেন্ট। একবিংশ শতাব্দীতে মুসলিম বিশ^কে নতুনভাবে জাগিয়ে তোলেছেন তিনি। হাজিয়া সোফিয়ায় আযানের ধ্বনি নতুন এই শতাব্দীতে ইসলামের নব বিজয়ের অভিযান বলেও মন্তব্য করেন তারা।
বিশে^র কোটি কোটি মুসলামানের হৃদয়ের মণিকোঠায় আজ প্রেসিডেন্ট এরদোগান স্থান করে নিয়েছেন। বিবৃতিতে তাকে মুসলিম বিশে^র নতুন সুলতান হিসেবেও অভিহিত করা হয়। প্রেসিডেন্ট এরদোগানের নেতৃত্বে তুরস্কের হারানো বিশ^ নেতৃত্ব এবং ওসমানী খেলাফত ও সালতানাতের হারানো ঐতিহ্য আবারও ফিরে আসার আশাবাদ ব্যক্ত করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ