Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অশ্লীল ভিডিও তৈরির হুমকি দিয়ে নারী ইউপি সদস্যর কাছে চাঁদা দাবি কাঁঠালিয়ায় তিন প্রতারকের নামে মামলা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৬:১১ পিএম

ঝালকাঠির কাঁঠালিয়ায় নারী ইউপি সদস্যর অশ্লীল ভিডিও তৈরি করে ফেইজবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কথিত সাংবাদিক রাজিব তালুকদারসহ তিন জনের নামে মামলা হয়েছে। কাঁঠালিয়া সদর ইউনিয়নের নারী ইউপি সদস্য সাবিনা ইয়াসমীন বাদী হয়ে শুক্রবার রাতে মামলাটি করেন। পুলিশ মামলাটি লিপিবদ্ধ করার পরপরই আসামি গ্রেপ্তারে অভিযান শুরু করে।
মামলার বিবরণ ও নারী ইউপি সদস্য সাবিনা ইয়াসমিনের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার বানাই গ্রামের মজিদ তালুকদার মধুর ছেলে রাজিব তালুকদারের নেতৃত্বে সংঘবদ্ধ চক্রটি সাংবাদিক পরিচয়ে সাধারণ মানুষকে ফাঁদে ফেলে টাকা আদায়সহ নানা প্রতারণা করে আসছিল। রাজিব তালুকদার গত দুইমাস পূর্বে ইউপি সদস্য সাবিনা ইয়াসমিনের এলাকাকায় একটি বিয়ের ঘটনাকে কেন্দ্র করে রাজিব তালুকদার সাংবাদিক পরিচয় দিয়ে সাবিনার কাছে ৩০ হাজার টাকা চাদাঁ দাবি করে। এছাড়াও তাকে অসামাজিক কাজের প্রস্তাব দেয়। দাবিকৃত টাকা দিতে অস্বীকৃতি জানালে রাজিব তালুকদারসহ অপর আসামিরা পথেঘাটে ইউপি সদস্যকে ভয়ভীতি দেখান। অশ্লীল ভিডিও তৈরি করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় রাজিব তালুকদার ও তার লোকজন। এমনকি ইউপি সদস্যর স্বামী শামীম মৃধার হাত পা কেটে পঙ্গু করে দেবে বলেও হুমকি প্রদান করে তারা।
কাঁঠালিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় বলেন, ইউপি সদস্য সাবিনা ইয়াসমীনের ঘটনায় রাজিব তালুকদারসহ তিনজনকে আসামি করে একটি মামলা রেকর্ড করা হয়েছে। রাজিবকে গ্রেপ্তারের জন্য বানাই গ্রামে পুলিশ অভিযান চালায়। সে একটি খালে লাফিয়ে পড়ে পালিয়ে যেতে সক্ষম হয়। আমুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফোরকান সিকদার বলেন, বাদল, রাজিব এবং শাওন নামে তিন প্রতারক কখনও সাংবাদিক কখন তালাশ টিমের সদস্য আবার কখনও আইন শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে থাকে। এদের কারণে কাঁঠালিয়ায় সাংবাদিকতা পেশা প্রশ্নের সম্মুখিন হচ্ছে। তাই এ সকল প্রতারকের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের অ্যাকশন নেওয়া উচিত। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ