Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় করোনা ও উপসর্গে ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৯:৪০ পিএম

খুলনায় করোনা আক্রান্ত হয়ে একজনের ও উপসর্গে নিয়ে চার জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুইজনের বাড়ি খুলনায়, দুই জনের বাড়ী বাগেরহাট ও একজনের বাড়ি সাতক্ষীরায়। এছাড়া খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নতুন করে ১১০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

আজ শনিবার সকাল ৫ টা থেকে বিকেল সাড়ে ৪ টার মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসফেক্টেড ফ্লু কর্ণার ও করোনা ডেডিকেটেড হাসপাতালে এ পাঁচ জনের মৃত্যু হয়।
হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার বিকেল সাড়ে ৪ টায় করোনা ডেডিকেটেড হাসপাতালে বাদশা (২৭) নামের এক ব্যক্তি মারা যান। তিনি বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার ৭ বাড়িয়া গ্রামে মৃত ইয়াদ আলীর ছেলে। গত ৮ জুলাই রাত ৯ টায় তিনি করোনা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. শেখ ফরিদ উদ্দীন আহমেদ তার মৃত্যুর তথ্য নিশ্চত করেছেন।
এদিকে, শনিবার ভোর ৫ টায় খুলনা ডুমুরিয়া উপজেলার মিকশিমিল গ্রামের ফাতেমা (৫৫), সকাল পৌঁনে ৬ টায় সাতক্ষীরা জেলার কালিগঞ্জের মন্দকাঠি গ্রামের মরিয়ম (৫০), পৌঁনে ৯ টায় খুলনার খান জাহান আলী থানাধীন মশিআলী এলাকার হালিমা বেগম (৭৮), বিকেল পৌঁনে ৪ টায় বাগেরহাটের ফকিরহাট উপজেলার আকবাটি গ্রামের আব্দুস সালাম (৫০) করোনা উপসর্গ নিয়ে খুমেকের ফ্লু কর্ণারে মারা যান। ফ্লু কর্ণারের ফোকাল পার্সন (আরএমও) ডা. মিজানুর রহমান তাদের মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন, উপসর্গ নিয়ে মারা যাওয়া তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারা করোনা আক্রান্ত ছিলেন কি-না পরীক্ষার পর তা জানা যাবে।
এছাড়া, শনিবারে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নতুন করে ১১০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।
খুমেকের উপাধ্যাক্ষ ডা. মেহেদি নেওয়াজ জানান, শনিবারে ল্যাবে ২৮২ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে খুলনার নমুনা ছিল ২৪২ টি। পরীক্ষার পর ১১০ টি নমুনায় পজিটিভ রিপোর্ট এসেছে। যার মধ্যে খুলনার ৯৮ টি, যশোরের ৩ টি, বাগেরহাটের ৪টি, নড়াইলের ২টি, বরিশালের ১টি, বরগুলার ১টি ও ঢাকার ১ টি নমুনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ