Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনায় প্রাণ গেল অতিরিক্ত সচিব জাতীয় পার্টি ও আ.লীগ নেতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০৫ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান মেজর (অব.) খালেদ আখতার। এছাড়া করোনাভাইরাসে সুনামগঞ্জের ছাতকে উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহীন চৌধুরী নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বগুড়া : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম ইন্তেকাল করেছেন। গতকাল সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
পল্লী উন্নয়ন একাডেমীর সহকারী পরিচালক নুসরাত জাহান জানান, পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক ও অতিরিক্ত সচিব আমিনুল ইসলামের ঠান্ডা ও কাশি থাকায় গত ২২ জুন বগুড়ার টিএমএসএস মেডিক্যালে নমুনা দেন। পরদিন তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। এরপর তিনি বগুড়াতেই চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু হঠাৎ তীব্র শ্বাসকষ্ট দেখা দেওয়ায় গত ২৯ জুন তাকে রামেক হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

চিকিৎসকরা জানিয়েছেন, করোনা পজিটিভ হওয়ায় পর তার ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। এছাড়াও তিনি উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিকে ভুগছিলেন। বর্তমানে তিনি সরকারের অতিরিক্ত সচিব হিসেবে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালকের দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তিনি অতিরিক্ত সচিব পদে পদোন্নতি লাভ করেন। এরপর ২০১৯ সালের ফেব্রুয়ারিতে তিনি বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ করেন। আমিনুল ইসলাম ৮ম বিসিএস এর মাধ্যমে বিসিএস (প্রশাসন) ক্যাডারে নির্বাচিত হয়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগ দেন। কর্মজীবনে তিনি দ্বিতীয় ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়, সহকারী কমিশনার (ভ‚মি) হিসেবে রাজশাহীর বোয়লিয়া মেট্রোপলিটন এলাকা এবং বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-রাজশাহী অঞ্চলের ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন।

ঢাকা : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেলেন হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান মেজর (অব.) খালেদ আখতার। গতকাল ভোর ছয়টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। খালেদ আখতার করোনা আক্রান্ত হয়ে প্রায় মাসখানেক সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের একান্ত সচিব হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন খালেদ। দায়িত্ব পালন করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হিসেবেও। সর্বশেষ হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। এক শোকবার্তায় তিনি প্রয়াত খালেদ আখতারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
সুনামগঞ্জ : সুনামগঞ্জের ছাতকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শাহীন চৌধুরী নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। গত শুক্রবার দিবাগত রাত সোয়া ১টার দিকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শাহীন চৌধুরী ছাতক পৌর শহরের বাগবাড়ী এলাকার ব্যবসায়ী হাজি তারা মিয়া চৌধুরীর বড় ছেলে।। তিনি ছাতক উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির জানান, শাহীন চৌধুরীর লাশ সিলেট থেকে ছাতক নিয়ে আসার পর গতকাল বেলা ১১টার দিকে পৌর শহরের বাগবাড়ী কবরস্থানে দাফন করা হয়েছে।



 

Show all comments
  • বিবেক ১২ জুলাই, ২০২০, ১:২৮ এএম says : 0
    আল্লাহ সবাইকে ক্ষমা করুন।
    Total Reply(0) Reply
  • তাসফিয়া আসিফা ১২ জুলাই, ২০২০, ১:২৮ এএম says : 0
    হে আল্লাহ তুমি আমাদের করোনার থাবা থেকে রক্ষা করো। আমিন
    Total Reply(0) Reply
  • জাহিদ খান ১২ জুলাই, ২০২০, ১:২৯ এএম says : 0
    আল্লাহ সবাইকে ক্ষমা করে জান্নাতবাসী করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ