Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কুরবানি নিয়ে কোন ধৃষ্টতা সহ্য করা হবে না

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, কুরবানি হচ্ছে ইসলামের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ইবাদত। হযরত ইব্রাহিম (আ.) এর অন্যতম স্মৃতিবিজড়িত এবং গুরুত্বপূর্ণ ত্যাগ ও কুরবানি মহামান্বিত একটি ইবাদত। কুরবানি সাধারণ দান সাদাকার মত কোন বিধান নয় এবং কুরবানির বিকল্পও কিছু নেই। যারা করোনাসহ বিভিন্ন সমস্যার কথা বলে ইসলামের একটি গুরুত্বপূর্ণ আমল কুরবানিকে নিরুৎসাহিত করতে চায় তাদের ব্যাপারে সবাইকে সাবধান থাকতে হবে। পীর সাহেব চরমোনাই বলেন, যাদের ওপর কুরবানি ওয়াজিব তাদেরকে আসন্ন ঈদুল আযহায় যথাযথভাবে পশু কুরবানি দিতে হবে।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, দুর্নীতির মহামারীতে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ বিপর্যস্ত। মোহাম্মদপুর আবাসিক এলাকায় এ বছর কুরবানির পশু ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছে জাপান গার্ডেন সিটির কর্তৃপক্ষ। করোনাভাইরাসের অজুহাতে এ ধরণের সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার কারো নেই। ইসলামবিরোধী এ ধরণের সিদ্ধান্ত নেয়া ধর্মীয় অধিকারে হস্তক্ষেপ। স্বাস্থ্যবিধি মেনে কুরবানি করলে তাতে কোনো সমস্যা নেই এমনটা বলে আসছেন বিশেষজ্ঞরা। পীর সাহেব চরমোনাই বলেন, আবাসিক এলাকাটির এমন সিদ্ধান্তে অবাক হয়েছেন ধর্মপ্রাণ মানুষ। জাপান গার্ডেন সিটির মনগড়া সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন