Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

আম্পায়ারদের ৫ ভুল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০৫ এএম

করোনার কারণে এক পাড়া থেকে আরেক পাড়ায় পা রাখাই যেখানে ঝক্কি-ঝামেলার কাজ, সেখানে আইসিসি বাইরের দেশ থেকে আম্পায়ার আনার ঝুঁকি নিতে চায়নি। তাই রিভিউয়ের সংখ্যা একটি বাড়িয়ে শুধু স্বাগতিক দেশের আম্পায়ার দিয়েই পরিচালনা করছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ। তবে প্রথম টেস্টেই ক্যারিবীয়দের বিপক্ষে ৫টি ভুল সিদ্ধান্ত দিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন আম্পায়াররা।
সাউদাম্পটনে চলমান এই টেস্টে আম্পায়ারিং করছেন রিচার্ড কেটেলবোরো ও রিচার্ড ইলিংয়র্থ। এই দুই অন ফিল্ড আম্পায়ারের পাশাপাশি টিভি আম্পায়ার, রিজার্ভ আম্পায়ার ও ম্যাচ রেফারিও ইংল্যান্ডের। তবে সমর্থকরা ক্ষেপেছেন দুই অন ফিল্ড আম্পায়ারকে নিয়ে। তাদের মোট ৫টি সিদ্ধান্ত এখন পর্যন্ত ভুল প্রমাণিত হয়েছে, যার সবক’টিই ছিল ক্যারিবীয়দের বিপক্ষে। আর এই পাঁচ সিদ্ধান্তই এসেছে দ্বিতীয় দিনে। কেটেলবোরো তিনটি ও ইলিংয়র্থ দুইটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন। ইংল্যান্ডের ইনিংসের ২৬তম ওভারে রোরি বার্নসকে এলবিডব্লিউয়ের আবেদন করেন শ্যানন গ্যাব্রিয়েল। আম্পায়াররা দাবি নাকচ করে দিলেও রিভিউ নিয়ে দেখা যায় ক্যারিবীয়দের আবেদন ভুল ছিল না। ৩৪তম ওভারে জ্যাক ক্রাওলিকে জেসন হোল্ডার ও ৫৮তম ওভারে জফরা আর্চারকে আবারো হোল্ডারের ডেলিভারিতে ঘটে একই ঘটনা।
এরপর ক্যারিবীয়দের ইনিংসে দুইবার জন ক্যাম্পবেলকে আউটের সংকেত দেন আম্পায়াররা। দুইবারই রিভিউ নিয়ে বেঁচে যান ক্যাম্পবেল। এরপর টুইটারে সমালোচনায় মত্ত হন ক্রিকেট সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন