Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে সংক্রমণ ১৭ ভাগ সুস্থ ৫৭ শতাংশ রোগী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০৫ এএম

চট্টগ্রামে সংক্রমণ কমছে বাড়ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ১৯২ জন, আর সুস্থ হয়েছেন ২৮১ জন। এক হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯২ জনের সংক্রমণ শনাক্ত হয়। আক্রান্তের হার ১৭ শতাংশ। কয়েক দিন আগেও সংক্রমণের হার ছিলো ২১ শতাংশ।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, দিনে দিনে নমুনার সংখ্যাও কমছে। আগে অনেকে কোন প্রকার উপসর্গ ছাড়াই নমুনা দিতে ভিড় করতেন। মূলত আতঙ্কের কারণে এমন হতো। এখন ধীরে ধীরে আতঙ্ক কমে যাচ্ছে। আবার ফি নির্ধারণ করায়ও অনেকে এখন আর প্রয়োজন ছাড়া নমুনা পরীক্ষা করতে আগ্রহ দেখাচ্ছেন না। তবে যারা নমুনা দিচ্ছেন তাদের মধ্যে সংক্রমণে হারও কমে আসছে এটি ইতিবাচক দিক।
গতকাল পর্যন্ত চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৩৮৫ জন। সুস্থ হয়েছেন ছয় হাজার ৫২৯ জন। যা মোট আক্রান্তের ৫৭ ভাগ। কয়েক দিন আগেও এই হার ছিলো ৫৪ শতাংশ। ২৪ ঘণ্টায় আরো দুইজনসহ এ পর্যন্ত মারা গেছেন ২১৪ জন। মৃত্যুর ১.৮৭ শতাংশ। বর্তমানে সরকারি হাসপাতালে ভর্তি ্আছেন ২৮৯ জন। আর বাড়িতে আইসোলেশনে আছেন ৭৯৭ জন। বেসরকারি হাসপাতালে করোনা রোগী আছেন ১১৫ জন, উপসর্গ নিয়ে ভর্তি আছেন আরো ৩২২ জন। আইসিইউতে আছেন ৩৯ জন, হাই ফ্লো ক্যানেলা ব্যবহার হচ্ছে ৪৯টি। সরকারি হাসপাতালে শয্যা খালি ২০৬টি, আইসিইউ ১৫টি, বেসরকারি হাসপাতালে ২০৫টি শয্যা এবং ১১টি আইসিইউ খালি আছে। চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৩ এপ্রিল। শুরুতে হাসপাতালে শয্যা সঙ্কট থাকলেও এখন আর নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্রমণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ