Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

টাকা নেয়া যাবে ভিসা ও মাস্টারকার্ড থেকে

‘নগদ’ অ্যাকাউন্ট

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১২:৩১ এএম

ভিসা ও মাস্টারকার্ড থেকে এখন খুব সহজেই কোনো ধরনের চার্জ ছাড়াই বাংলাদেশ ডাকবিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা আনা যাবে। ‘নগদ’ এর অ্যাড মানি সেবার মাধ্যমে গ্রাহকরা দেশের যে কোনো ব্যাংকের ইস্যু করা ভিসা ও মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ড থেকে মুহূর্তেই তাদের নিজের ও অন্যের ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা অ্যাড করতে পারবেন। এখন থেকে চাইলেই যে কোনো সময় যে কোনো স্থান থেকে কোনো ধরনের ঝুঁকি ছাড়া ভিসা ও মাস্টারকার্ড থেকে ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা আনা যাবে।
গত শুক্রবার এক ওয়েবিনারের মাধ্যমে সেবাটির উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। ওয়েবিনারে তিনি বলেন, গত ১৫ মাসের যাত্রায় ‘নগদ’ নানা দিক দিয়ে দেশের মোবাইল ফাইন্যান্সিয়াল সেবায় দৃষ্টান্ত স্থাপন করেছে। এক্ষেত্রে প্রযুক্তিই বড় ভ‚মিকা রেখেছে। ভিসা ও মাস্টারকার্ড ‘নগদ’ এর সাথে যুক্ত হওয়ায় তাদের সেবার মান আরও বৃদ্ধি পাবে।
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ‘নগদ’ এর ম্যানেজমেন্ট টিমকে গ্রাহকদের জন্য নতুন সেবার দ্বার উন্মোচন করায় ধন্যবাদ জানান। তিনি বলেন, এর মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন যাত্রা, সেটি সার্থকতা পাবে।
‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক বলেন, আমি গর্বের সাথে বলতে পারি, যে কাজটি অন্যদের আট থেকে নয় বছর লেগেছিল, সেটি ‘নগদ’ সম্ভব করেছে মাত্র এক বছর চার মাসের মাথায়। এটি সম্ভব হয়েছে মানুষের চাওয়া-পাওয়াকে অগ্রাধিকার দেয়ার কারণে। অনুষ্ঠানে বাংলাদেশে মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল এবং ভিসা কার্ডের বিজনেস ডেভেলপমেন্ট সিনিয়র ডিরেক্টর (দক্ষিণ এশিয়া) সৌম্য বসু অংশ নেন।
গত বছর ২৬ মার্চ ডাকবিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা হিসেবে ‘নগদ’ এর অনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এরপর থেকে একের পর এক নতুন নতুন সেবা চালু করে দেশের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সেবা খাতে বিপ্লব এনে দিয়েছে ‘নগদ’।



 

Show all comments
  • Manilal debnath ১২ জুলাই, ২০২০, ১২:৫৩ এএম says : 0
    Very good initiative by the government and hope all services will be added gradually.go ahead nagad
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাস্টারকার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ