Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্যাতিত ২৫ সাহসী নারীকে নিয়ে বই লিখছেন নোবেলজয়ী মালালা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১:৫৪ পিএম

বিশ্বের নির্যাতিত ২৫ সাহসী নারীকে নিয়ে বই লিখছেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই।প্রকাশ করছে বিশ্বসেরা হারপার কলিন্স পাবলিকেশন্স। আগামী বছরই বইটি বাজারে আসবে। গতকাল এ মালালা ফান্ডের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। -দ্য গার্ডিয়ান।

এই বইটিতে মালালা নিজের জীবনের অনেক ঘটনাই তুলে ধরছেন উদাহরণ হিসেবে যে, ভয় না পেলে মানুষ কত উঁচুতে উঠতে পারে। মানুষের জন্য কতটুকু ভূমিকা রাখতে পারে সে। মালালা ফান্ডের অফিসিয়াল ওয়েব সাইটে বলা হয়েছে , এ বইটি একটি অনুপ্রেরণাদায়ী বই। গ্রেটা থানবার্গ , মিরিয়া গোস্তার মতো নারীর জীবনের কিছু উল্লেখযোগ্য দিকও ঠাঁই পাচ্ছে বইতে ।

নারী অধিকার নিয়ে কাজ করা পাকিস্তানি তরুণী মালালা ইউসুফজাই এখন গোটা বিশ্বের নারীদের নিয়ে ভাবেন। তিনি নোবেলজয়ীও। পাকিস্তানে তালেবানের গুলিতে কয়েক বছর আগে প্রাণটাই হারাতে বসেছিলেন , কিন্তু লন্ডনে চিকিৎসার পর সুস্থ হয়ে নতুন উদ্যমে নারীদের জন্য কাজ করা শুরু করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালালা

১১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ