Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

কাশ্মীরে হুরিয়ত নেতা আশরাফ সেহরাইসহ বহু নেতা গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ৩:২৪ পিএম

পাবলিক সেফটি অ্যাক্টের আওতায় আটক করা হলো কাশ্মীরের পাকিস্তানপন্থী বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী হুরিয়তের নেতা আশরাফ সেহরাইকে। একই সঙ্গে আটক করা হয়েছে জামাত ই ইসলামি গোষ্টীর বেশ কয়েকজন সক্রিয় সদস্যকে। রবিবার জম্মু কাশ্মীর পুলিশের প্রধান দিলবাগ সিং এখবর জানান।
তেহরিক ই হুরিয়ত গোষ্ঠীর নেতা সেহরাই। এই গোষ্ঠী পাকিস্তানকে সমর্থন দিয়ে থাকে বলে পুলিশ সূত্রে খবর। অন্যদিকে জামাতের প্রায় বারোজন সদস্যকে এদিন আটক করা হয়েছে।
উল্লেখ্য, দীর্ঘদিনের বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানি রাজনীতি ও হুরিয়ত কনফারেন্স থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পরেই সক্রিয় হয় পুলিশ। গিলানির পর এই গোষ্ঠীর দায়িত্ব নিয়েছিল সেহরাই। অল পার্টি হুরিয়ত কনফারেন্সের দায়িত্ব নেয় সে। এই পার্টি ২৬টি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সমন্বয়ে গড়ে উঠেছে।
সেহরাইয়ের ছেলে জুনেইদ সেহরাইয়াকে চলতি বছরের মে মাসে হত্যা করা হয়। জুনেইদ হিজবুল মুজাহিদিনের ডিভিশনাল কমান্ডার ছিল।
এদিকে, শনিবারই জম্মু কাশ্মীরের কুপওয়াড়া জেলায় ফের স্থানীয় সংগঠনগুলোর সঙ্গে সেনা সংঘর্ষ শুরু হয়। এই সংঘর্ষে দুই লস্কর ই তইবা সদস্যকে হত্যা করা হয়।



 

Show all comments
  • jack ali ১২ জুলাই, ২০২০, ৪:৪৫ পিএম says : 0
    OÁllah destroy Modi and his army from Kashmir....Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ