Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় মৃত সাড়ে চারশত লাশ দাফন করেছে ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ৫:৫৬ পিএম

কোভিড-১৯ সৃষ্ট বৈশ্বিক বিপর্যয়ে বাংলাদেশের মানুষ যখন কর্মচ্যুত হয়ে দিশেহারা হয়ে পড়েছিল, তখন ইসলামী আন্দোলন বাংলাদেশ নিয়মতান্ত্রিক সকল কার্যক্রম স্থগিত করে মানুষের সেবায় নিয়োজিত হয়েছে।
করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় দলের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই দেশের মানুষের প্রতি অকৃত্রিম দায়বদ্ধতা থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশসহ সকল সহযোগী সংগঠনের প্রতি করোনায় সৃষ্ট বিপর্যয়ে জনসচেতনতা সৃষ্টি, সুরক্ষা উপকরণ বিতরণ ও সামর্থ্যহীন মানুষদের সার্বিক সহযোগিতায় বিশেষ নির্দেশনা প্রদান করেন। তারই আলোকে দলের কেন্দ্রীয় কমিটি থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত সকল শাখায় ত্রাণ কমিটি, চিকিৎসা সহায়তা কমিটি, ফসল কাটা কমিটি, করোনায় মৃত ব্যক্তিদের লাশ দাফন কমিটি গঠনের মাধ্যমে গণমানুষের সেবায় আত্মনিয়োগ করেছে দলের নেতাকর্মীরা।
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় নেতা জানান, ৩০ জুন পর্যন্ত এক কোটি ৩৬ হাজার দুইশত ত্রিশ জন মানুষের হাতে ত্রাণ পৌঁছে দিয়েছে দলের নেতাকর্মীরা।

২৫ হাজার মানুষকে চিকিৎসা সহায়তা, ৫ হাজার পরিবারের ফসল কেটে বাড়িতে পৌঁছে দেয়া এবং করোনায় মৃত সাড়ে চার শত লাশ দাফন কাফন করেছে দলীয় নেতাকর্মীরা।
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই করোনা
দুর্যোগে ইসলামী আন্দোলনের ডাকে সাড়া দিয়ে কর্মহীন অসহায়দের সাহায্যে এগিয়ে এসে ত্রাণ তৎপরতা
অব্যাহত, কৃষকদের ধান কেটে দিয়ে সহায়তা এবং করোনা আক্রান্ত হয়ে মৃতবরণকারীদের দাফন-কাফন ও
সৎকারে যেসব নেতাকর্মী ভূমিকা রেখেছে তাদের সকলের প্রতি আন্তরিক মোবারকবাদ জানিয়ে রব্বুল
আলামিনের দরবারে দোয়া ও মুনাজাত করেছেন। আল্লাহ সকলের মঙ্গল করুন, আমীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ