Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

সংকটে রাজস্থানের কংগ্রেস সরকার : বিধায়কদের একটি দল নিয়ে দিল্লিতে উপ মুখ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ৬:০২ পিএম

গভীর সংকটে রাজস্থানের কংগ্রেস সরকার, বিধায়কদের একটি প্রতিনিধি দল নিয়ে দিল্লিতে এসেছেন উপ মুখ্যমন্ত্রী শচিন পাইলট।২ বছর আগে রাজস্থানে কংগ্রেসের জয়ের পর মুখ্যমন্ত্রী হতে চেয়েছিলেন জনপ্রিয় তরুণ নেতা পাইলট। -হিন্দুস্তান টাইমস, খবর

কিন্তু কংগ্রেস আস্থা রাখে প্রবীন ও অভিজ্ঞ নেতা অশোক গেহলটের উপর। এই দুই বছরে দুই নেতার দূরত্ব অনেক বেড়ে গেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আর এরই সুযোগ নিতে চাইছে বিজেপি। অবশ্য একটি সূত্র বলছে, দলত্যাগ করতে দিল্লি আসেননি পাইলট। তিনি আসলে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনা করতে চাচ্ছেন।
গেহলট শনিবার অভিযোগ করেছিলেন, রাজ্যের বিরোধী দল বিজেপি দল বদলের জন্য এমপিদের ১৫ কোটি রুপি পর্যন্ত ঘুষের প্রস্তাব দিয়েছে। এভাবে তারা তার সরকারকে উৎখাত করতে চায়। এই বিষয়ে রাজ্যের চিফ হুইপ মহেশ জোশি পুলিশের অ্যান্টি করাপশন ব্যুরোর কাছে একটি অভিযোগও দায়ের করেছেন ।

গেহলট বলেন , এই ধরণের ঘটনা বিজেপি প্রথম ঘটাচ্ছে তা তো নয়। তারা কেনাবেচা খুবই পছন্দ করে। এই ধরনের ঘটনা আগেও আপনারা মধ্য প্রদেশ , গোয়া আর উত্তর - পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে দেখেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ