Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

করোনা সংকটে ১১৭ দিন পরে বরিশাল-ঢাকা অকাশপথে বেসরকারী এয়ারলাইন্স চালু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ৬:২১ পিএম

করোনা সংকটে বন্ধ হয়ে যাবার ১১৭ দিন পরে বরিশালের আকাশে রবিবার বিকেলে আবার ডানা মেলেছে দুটি বেসরকারী এয়ারলাইন্স-এর উড়োজাহাজ। তবে রাষ্ট্রীয় আকাশ পরিবহন সংস্থা বিমান বালাদেশ এয়ারলাইন্স-এর ফ্লাইট পরিচালনার কোন সিদ্ধান্ত জানা যায়নি। গত ২৬ মার্চ দক্ষিণাঞ্চলের একমাত্র এ বিমান বন্দরের সাথে সর্বশেষ ফ্লাইট পরিচালনা করে সরকারীÑবেসরকারী সবগুলো এয়ারলাইন্স।
তবে গত ১ জুন থেকে ঢাকার সাথে সৈয়দপুর, চট্টগ্রাম ও সিলেটের আকাশ পরিবহন শুরু হলেও বরিশাল, যশোর, রাজশাহী ও কক্সবাজারের ফ্লাইট পরিচালন বন্ধ ছিল। পরবর্তিতে যশোর বিমান বন্দর চালু করা হলেও বরিশাল সহ অন্য বিমান বন্দরগুলো বন্ধ ছিল। সিভিল এভিয়েশন অথারেটি থেকে বরিশাল বিমান বন্দরে মেডিকেল টিম প্রদানের অনুরোধ করা হলেও এতদিন সিভিল সার্জনের দপ্তর থেকে কোন সাড়া মেলেনি। তবে অতি সম্প্রতি স্বাস্থ্য বিধি অনুযায়ী সব ব্যবস্থা সম্পন্ন করা সহ বরিশাল বিমান বন্দরে মেডিকেল টিম নিয়োগ করায় বিমান বন্দরটি চালু হল।
রবিবার থেকে বেসরকারী নভো এয়ার প্রতিদিন ঢাকা থেকে বিকেল সোয়া ৩টায় ও বরিশাল থেকে বিকেল ৪.২৫ টায় এবং ইউএস বাংংলা ঢাকা থেকে বিকেল সোয়া ৪টা ও বরিশাল থেকে বিকেল ৫.২৫টায় ফ্লাইট পরিচালন করবে বলে জানা গেছে। রবিবার বিকেলে নভো এয়ার এবং ইউএস বাংলার প্রথম দুটি ফ্লাইটে শতাধীকযাত্রী যাতায়াতকরে।
দুই এয়ারলাইন্সই আগামী ২২ জুলাই পর্যন্ত ২ হাজার ৫শ টাকার সর্বনি¤œ ভাঢ়ায় যাত্রী পরিবহন করছে। তবে ঈদের আগে যাত্রীভাড়া বাড়বে বলে জানা গেছে। দীর্ঘদিন পরে বরিশালের সাথে ঢাকার আকাশ পরিবহন চালু হওয়ায় দক্ষিণাঞ্চল থেকে রাজধানীর নিরাপদ ও স্বাস্থ্যসম্মত একটি দ্রুত পরিবহন ব্যবস্থা নিশ্চিত হল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ