Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

শিবগঞ্জে পুলিশের মাইকিং, মাস্ক না পরায় ৬১ জনকে জরিমানা

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ৭:০৪ পিএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রোববার (১২ জুলাই) দিনব্যাপী উপজেলা বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬১জনকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫৩ জনকে ১০০ টাকা করে ৮ জনকে ৩০০ টাকা করে জরিমানা করা হয়।

এর আগে শিবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সচেতনতায় নিরাপদ সামাজিক দূরুত্ব বজায় ও মাস্ক ব্যবহারের লক্ষ্যে মাইকিং করা হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্। তিনি শিবগঞ্জের কানসাট বাজার, গোপালনগর মোড়, শ্যামপুর চামা বাজার, মনাকষা বাজার সহ বিভিন্ন স্থানে নিরাপদ দূরত্ব বজায় না রাখা ও মাক্স ব্যাবহার না করায় ৬১জনকে আটক করেন।

পরে তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্টেট সাকিব আল রাব্বি ৮ জনকে ৩০০ করে ও৫৩ জনকে ১০০ টাকা করে জরিমানা করেন। এরপর ভবিষ্যতে জরুরী কাজে বাড়ির বাইরে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় ও মাক্স ব্যাবহার করার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্ বলেন, শিবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব মহোদয়য়ের নির্দেশে এ অভিযান পরিচালিত হয়।

তিনি আরো বলেন, মানুষের মাঝে কোনো রকম সচেতনতা নেই। এই করোনা মহামারিতে মানুষ মাস্ক ছাড়া বেখেয়ালি হয়ে বাজারে ঘুরে বেড়াচ্ছেন। রাস্তাা-ঘাটে মানুষগুলোর মধ্যে কোনো রকম ভয়ভীতি ও স্বাস্থ্য সচেতনতা নেই। তাই অভিযান পরিচালনা করে ৬১জন পথচারীকে অর্থদন্ড দেয়া হয়েছে।

এসময় সবাইকে করোনা প্রতিরোধে ঘরে থাকতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও ওসি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ