Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ইরানের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা হতাশ হতেই থাকবে: সর্বোচ্চ নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ৮:৩৭ পিএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, শত্রুরা ইরানের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র করতে গিয়ে হতাশ হবে। যেমনি ভাবে তারা এখন স্বীকার করছে যে ইরানের বিরুদ্ধে সর্বাত্মক ও কঠিনতম নিষেধাজ্ঞা ও চাপ প্রয়োগ করেও তারা তাদের লক্ষ্য হাসিল করতে ব্যর্থ হয়েছে।

আজ রোববার ভিডিও লিংকের মাধ্যমে ইরানের সংসদ সদস্যদের উদ্দেশে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

সর্বোচ্চ নেতা আরও বলেন, আমরা বিশ্বাস করি বর্তমান সব সমস্যার সমাধান সম্ভব। সংসদকে অগ্রাধিকারের ভিত্তিতে সমস্যাগুলোর সমাধানে মনোনিবেশ করতে হবে এবং আন্তরিকতার সঙ্গে মানুষের জন্য কাজ করতে হবে। সংসদের উচিৎ সমস্যা সমাধানে কার্যকরি প্রভাব ফেলা।

ইরানের সর্বোচ্চ নেতা বলেনে, ইসলামি বিপ্লবের পর গঠিত সবচেয়ে বিপ্লবী ও শক্তিশালী সংসদগুলোর একটি হচ্ছে বর্তমান একাদশ সংসদ। তিনি আরও বলেন, বর্তমান সংসদে রয়েছেন ঈমানদার, উদ্যমী, দৃঢ়, উচ্চশিক্ষিত ও যোগ্য প্রতিনিধি। এছাড়া আছেন অভিজ্ঞ সংসদ সদস্য যারা পরিচালনা ও বাস্তবায়নের কাজে দক্ষ। এই দুইয়ের সমন্বয়ে অত্যন্ত ভালো এবং প্রতিশ্রুতিশীল একটি সংসদ গঠিত হয়েছে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী দেশের চলমান অর্থনৈতিক সমস্যাকে রোগের সঙ্গে তুলনা করে বলেন, ইরানের অবকাঠামো ও ভিত্তি অত্যন্ত শক্তিশালী। এছাড়া রয়েছে প্রতিরক্ষা শক্তি। এসব কারণে নিঃসন্দেহে ইরান এই সমস্যা কাটিয়ে উঠতে সক্ষম হবে। তিনি দেশের আধ্যাত্মিক এবং বৈষয়িক শক্তির সমন্বয়ে সমস্যা সমাধানে ভূমিকা রাখতে নয়া সংসদের প্রতি আহ্বান জানান।

এসময় তিনি করোনাভাইরাসের প্রথম ধাক্কা সামলানোর ক্ষেত্রে মানুষের সহযোগিতা এবং পরস্পরের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার মনোভাবের প্রশংসা করেন।

এছাড়া তিনি ইরানের শহীদ জেনারেল কাসেম সোলাইমানির শেষ বিদায় অনুষ্ঠানে অগণিত মানুষের উপস্থিতি এবং গভীর শ্রদ্ধা ও ভালোবাসার প্রতি ইঙ্গিত করে বলেন, জেনারেল সোলাইমানির প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে জনগণ প্রমাণ করেছে তারা সাম্রাজ্যবাদের মোকাবেলায় প্রতিরোধ সংগ্রামকে সমর্থন করেন। সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • মোঃ আনোয়ার আলী ১৩ জুলাই, ২০২০, ৯:৫৩ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন