Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রাইজমানি বণ্টন করে দিচ্ছে উইম্বলডন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১২:৩২ এএম

করোনার কারণে বাতিল হয়ে গেছে উইম্বলডন। সময়টা সঙ্কটকালীন বলেই মানবিক একটা সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। অংশ নিতে যাওয়া ৬০২ খেলোয়াড়ের মাঝে চ্যাম্পিয়নশিপের প্রাইজমানি বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব।

সূচি অনুযায়ী উইম্বলডন হওয়ার কথা ছিল ২৯ জুন থেকে ১২ জুলাই। কিন্তু করোনা মহামারীতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম বাতিল করা হয়েছে এই টুর্নামেন্ট।ফলে অনেক খেলোয়াড়ই ছিলেন যারা এই টুর্নামেন্টের ওপর ভরসা করে জীবিকা নির্বাহের একটা পথ খুঁজছিলেন। তাদের নিরাশ না করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা।

প্রাইজমানিটি কীভাবে বণ্টন হবে তার একটা ধারণাও দিয়েছে কর্তৃপক্ষ। বাছাইয়ের এককে অংশ নিতে যাওয়া ২২৪জন খেলোয়াড় পাবেন ১২ হাজার ৫০০ পাউন্ড করে। ম‚ল ড্রয়ের ২৫৬জন ২৫ হাজার পাউন্ড করে পাবেন। দ্বৈতে অংশ নিতে যাওয়া প্রত্যেক খেলোয়াড় পাবেন ৬ হাজার ২৫০ পাউন্ড। হুইলচেয়ার ও স্কোয়াড হুইলচেয়ারের সবাই পাবেন যথাক্রমে ৬ হাজার ও ৫ হাজার পাউন্ড করে। শুধু খেলোয়াড়দেরই নয়, এই করোনাকালে অফিসিয়ালদের দিকেও মানবিক দৃষ্টিতে তাকিয়েছে কর্তৃপক্ষ। আর্থিকভাবে সহায়তা করা হচ্ছে তাদেরও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইম্বলডন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ