Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১১৭ দিন পর ডানা মেলেছে উড়োজাহাজ

বরিশাল-ঢাকা রুট

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১২:৩২ এএম

করোনা সঙ্কটে বন্ধ হয়ে যাওয়ার ১১৭ দিন পর বরিশালের আকাশে গতকাল রোববার বিকেলে আবার ডানা মেলেছে দু’টি বেসরকারি এয়ারলাইন্সের উড়োজাহাজ। তবে রাষ্ট্রীয় আকাশ পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনার কোন সিদ্ধান্ত জানা যায়নি। গত ২৬ মার্চ দক্ষিণাঞ্চলের একমাত্র এ বিমান বন্দরের সাথে সর্বশেষ ফ্লাইট পরিচালনা করে সবগুলো এয়ারলাইন্স।

তবে গত ১ জুন থেকে ঢাকার সাথে সৈয়দপুর, চট্টগ্রাম ও সিলেটের আকাশ পরিবহন শুরু হলেও বরিশাল, যশোর, রাজশাহী ও কক্সবাজারের ফ্লাইট পরিচালন বন্ধ ছিল। পরবর্তীতে যশোর বিমান বন্দর চালু হলেও বরিশালসহ অন্য বিমান বন্দরগুলো বন্ধ ছিল। সিভিল এভিয়েশন অথারেটি থেকে বরিশাল বিমান বন্দরে মেডিক্যাল টিম প্রদানের অনুরোধ করা হলেও এতদিন সিভিল সার্জনের দফতর থেকে কোন সাড়া মেলেনি। তবে অতি সম্প্রতি স্বাস্থ্যবিধি অনুযায়ী সব ব্যাবস্থা সম্পন্ন করাসহ বরিশাল বিমান বন্দরে মেডিক্যাল টিম নিয়োগ করায় বিমান বন্দরটি চালু হল।

গতকাল থেকে বেসরকারি নভোএয়ার প্রতিদিন ঢাকা থেকে বিকেল সোয়া ৩টায় ও বরিশাল থেকে বিকেল ৪.২৫টায় এবং ইউএস বাংলা ঢাকা থেকে বিকেল সোয়া ৪টা ও বরিশাল থেকে বিকেল ৫.২৫টায় ফ্লাইট পরিচালন করবে বলে জানা যায়। রোববার বিকেলে নভোএয়ার এবং ইউএস বাংলার প্রথম দুটি ফ্লাইটে শতাধিকযাত্রী যাতায়াত করে।

এই দুই এয়ারলাইন্সই আগামী ২২ জুলাই পর্যন্ত ২ হাজার ৫শ’ টাকার সর্বনিম্ন ভাড়ায় যাত্রী পরিবহন করবে। তবে ঈদের আগে যাত্রী ভাড়া বাড়বে বলে জানা যায়। দীর্ঘদিন পরে বরিশালের সাথে ঢাকার আকাশ পথে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত একটি দ্রুত পরিবহন ব্যবস্থা নিশ্চিত হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ