Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জোড়া পেনাল্টিতে জুভেন্টাসকে বাঁচালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১২:৩২ এএম

আগের ম্যাচে এসি মিলানের কাছে ঘরের মাঠে হার। দুঃসময় ভুলতে গিয়ে ঘরের মাঠে আরও একটি হারের মুখে পড়েছিল জুভেন্টাস। তবে এ যাত্রায় দলকে রক্ষা করেছেন দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দুইবার পিছিয়ে পড়ার পরও তার দুটি পেনাল্টি গোলে হার এড়াতে পেরেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। চ্যাম্পিয়ন্স লিগে চমক দেখিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়া আতালান্তার সঙ্গে ২-২ গোলে ড্র করে তুরিনের বুড়িরা।

আর ড্রয়ে স্বপ্ন যাত্রা থামল আতালান্তার। এ ম্যাচের আগে টানা নয়টি ম্যাচ জিতে উড়ছিল দলটি। দলের হয়ে দুভান সাপাতা ও রুসলান মালিনোভস্কি গোল করে দুইবার এগিয়ে নিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত জয় বঞ্চিত হয় রোনালদোর নৈপুণ্যে। ফলে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জুভেন্টাস। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে আতালান্তা।

ঘরের মাঠে পরশু রাতে ম্যাচের শুরুতে অবশ্য আগ্রাসী ফুটবল খেলতে থাকে জুভেন্টাস। তবে রক্ষণের দৃঢ়তায় তাদের আক্রমণ থামিয়ে দ্রুতই ম্যাচ গুছিয়ে নেয় আতালান্তা। ফলে ১৬তম মিনিটেই গোল পায় দলটি। আলেহান্দ্রো গোমেজের বাড়ানো বলে ধরে ডি-বক্সের মধ্যে রদ্রিগো বেন্তানকুরকে এড়িয়ে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন কলম্বিয়ান ফরোয়ার্ড সাপাতা।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে জুভেন্টাস। ৫৫তম মিনিটে সফল স্পটকিক থেকে গোল করেন রোনালদো। পাওলো দিবালার শট ডি-বক্সের মধ্যে মার্টেন ডে রনের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। চলতি আসরে এটা রোনালদোর ২৭তম গোল। ৭৪তম মিনিটে এগিয়ে যেতে পারতো আতালান্তা। মালিনোভস্কির শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। তবে ৮১তম মিনিটে ঠিকই দলকে এগিয়ে দেন ইউক্রেনের এ মিডফিল্ডার। লুইস মুরিয়েলের পাস থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি।

৯০তম মিনিটে আবার একটি সফল স্পটকিকে দলকে সমতায় ফেরান রোনালদো। আবারও ডি-বক্সের মধ্যে হ্যান্ডবল। এবার মুরিয়েলের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আসরে এটা রোনালদোর ২৮তম গোল। সিরি আয় সর্বোচ্চ ২৯ গোল করা চিরো ইম্মোবিলের চেয়ে এক গোলে পিছিয়ে আছেন এ পর্তুগিজ ফরোয়ার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

১৫ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন