Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

আক্রান্ত অমিতাভ অভিষেক ঐশ্বর্য ও আরাধ্যা

বচ্চন পরিবারে করোনার থাবা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১২:৪০ এএম | আপডেট : ১২:৪৫ এএম, ১৩ জুলাই, ২০২০

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনের পরিবারে হানা দিয়েছে করোনাভাইরাস। বিগ-বি-খ্যাত অমিতাভ বচ্চন, ছেলে অভিষেক বচ্চন, পুত্রবধূ ঐশ্বর্য বচ্চন ও নাতনী আরাধ্যা বচ্চন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অমিতাভ ও অভিষেকের পজেটিভ হওয়ার বিষয়টি তারা নিজেরাই টুইট করে জানিয়েছেন। তাদের অবস্থা আগের চেয়ে ভালো বলে জানিয়েছেন তাদের চিকিৎসক আব্দুস সামাদ আনসারী। তবে বচ্চন পরিবারের বধূ সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বর্য রাই এবং মেয়ে আরাধ্যার করোনাভাইরাসে আক্রান্ত হওয়া নিয়ে গতকাল দুপুরের পর থেকে নেগেটিভ-পজেটিভ দু’ধরনের খবর আসতে থাকে। অবশেষে ট্যুইটে অভিষেক নিজেই জানান, ঐশ্বর্য ও আরাধ্যারও কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। তারা বাড়িতেই কোয়ারানটিনে রয়েছে। তবে জয়া বচ্চন-সহ পরিবারের বাকি সবার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানান অভিষেক।
শনিবার রাতে অমিতাভ বচ্চন একটি টুইটের মাধ্যমে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ার কথা জানান। টুইটে তিনি লেখেন: ‘আমার দেহে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে... হাসপাতালে ভর্তি হয়েছি... কর্তৃপক্ষকে জানিয়েছে হাসপাতালই... পরিবার ও কর্মীদের পরীক্ষা-নিরীক্ষাও হয়েছে, ফলাফলের অপেক্ষায় রয়েছি। গত ১০ দিন যাবত আমার সংস্পর্শে যারা এসেছেন তাদেরও পরীক্ষা করানোর জন্য অনুরোধ করছি’!
অমিতাভ বচ্চনের টুইটের এক ঘণ্টা পর অভিষেক বচ্চনও একটি টুইট করে জানান যে, তিনি কোভিড-১৯ পজিটিভ। ‘আজ আমার বাবা এবং আমি দু’জনের দেহেই কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ল। মৃদু লক্ষণ থাকা আমাদের দু’জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা সমস্ত প্রয়োজনীয় কর্তৃপক্ষকে জানিয়েছি এবং আমাদের পরিবার ও কর্মীদের সবারই পরীক্ষা নিরীক্ষা চলছে। আমি সবাইকে শান্ত থাকার এবং আতঙ্কিত না হওয়ার অনুরোধ করছি। ধন্যবাদ’, -টুইটারে লেখেন অভিষেক।
শনিবার অমিতাভ বচ্চন কোভিডে আক্রান্ত হওয়ার কিছু পরেই জানানো হয়, তার ছেলে অভিষেকও সংক্রমিত। তবে জয়া বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চন ও তার কন্যা আরাধ্যার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে বলেই জানানো হয়েছিল। এদিকে গতকাল মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে ট্যুইটে জানান, ঐশ্বর্য ও আরাধ্যার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তবে কয়েক মিনিটের মধ্যেই সেই ট্যুইট ডিলিট করে দেন তিনি। এরপর মুম্বাইয়ের মেয়র কিশোরী পেদনেকর জানান, মা ও মেয়ে দুজনেই করোনা নেগেটিভ। তার কিছুক্ষণের মধ্যে দ্ব›দ্ব কাটিয়ে সঠিক খবরটি জানান অভিষেক।
তিনি ট্যুইটে লেখেন, ‘ঐশ্বর্য ও আরাধ্যারও কোভিড -১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। ওরা বাড়িতেই কোয়ারেনটিনে রয়েছে। বিএমসি-কে ওদের অবস্থার কথা জানিয়ে দেয়া হয়েছে, তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। আমার মা-সহ পরিবারের বাকি সবার রিপোর্ট নেগেটিভ এসেছে। শুভকামনা ও প্রার্থনার জন্য সবাইকে ধন্যবাদ।'
অভিষেক ও তার বাবা অমিতাভ দু জনেই মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি আছেন। এ বিষয়ে অভিষেক ট্যুইটে জানিয়েছেন, ‘ডাক্তাররা পরবর্তী সিদ্ধান্ত না-নেয়া পর্যন্ত আমি ও বাবা হাসপাতালেই থাকব। সবাই অনুগ্রহ করে সতর্ক ও সুরক্ষিত থাকুন। অনুগ্রহ করে সব নিয়ম মেনে চলুন’।
বিএমসি সূত্রে জানা গেছে, শনিবার ঐশ্বর্য-আরাধ্যার করা হয় র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট। তাতে রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু আইসিএমআর-এর নির্দেশ হল, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে কারও রিপোর্ট নেগেটিভ এলেও তা শেষ কথা নয়। করাতে হবে আরটিপিসিআর টেস্ট। গতকাল সেই আরটিপিসিআর টেস্ট রিপোর্টেই করোনা পজিটিভ আসে ঐশ্বর্য-আরাধ্যাও।
শনিবার রাতে অমিতাভ ও অভিষেকের করোনা রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে জয়া, ঐশ্বর্য, আরাধ্যা ও তাদের বাড়ির সমস্ত কর্মীদের রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু নিয়ম মোতাবেক এরপর করা হয় আরটিপিসিআর টেস্ট। তাতেই ঐশ্বর্য, আরাধ্যার রিপোর্ট পজিটিভ আসে। তবে, জয়া বচ্চনের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানা গেছে।
মুম্বাই প্রশাসনের তরফে থেকে ক্রমাগত যোগাযোগ রাখা হচ্ছে বচ্চন পরিবারের সঙ্গে, হাসপাতাল থেকেই জানান অভিষেক। এদিকে জলসা, প্রতীক্ষা এবং জনক, এই তিনটি বাংলোই পুরসভার তরফ থেকে স্যানিটাইজেশন করা হয়েছে। জলসা চত্বরকে কনটেন্সমেন্ট জোন বলে ঘোষণা করা হয়েছে।
উল্লেখ্য, অভিষেক দিন কয়েক আগে যে স্টুডিওতে ডাবিং করতে গিয়েছিলেন, সেটাও পুরোপুরি বন্ধ করে দেয়া হয়েছে। উপরন্তু গত ১০ দিনে প্রায় একশ’ জন অমিতাভ এবং অভিষেকের সংস্পর্শে এসেছে বলে শোনা যাচ্ছে। তাদেরকে খুঁজে কোভিড পরীক্ষা করোনার কথাও ভাবা হচ্ছে পুরসভার তরফে।
মুম্বাইয়ের নানাবতী হাসপাতালের তরফে গতকাল জানানো হয়েছে, বর্তমানে আইসোলেশনে রয়েছেন বিগ বি। তার সামান্য উপসর্গ রয়েছে। কিন্তু তিনি স্থিতিশীল রয়েছেন। হাসপাতালের বক্তব্যে কিছুটা স্বস্তিতে বিগ বি-র ফ্যানেরা।
রবিরা অভিনেতা অনুপম খের জানান, তার মা দুলারি, এবং ভাই রাজু করোনা আক্রান্ত। তবে তার নেগেটিভ ফল এসেছে বলে জানান তিনি। এক নিরাপত্তারক্ষীর শরীরে করোনা পজিটিভ পাওয়ায় রেখার বাংলো সিল করে দেয়া হয়েছে।
এদিকে বিগ বি-খ্যাত অমিতাভ বচ্চন ও তার ছেলে অভিষেকের করোনা আক্রান্তের খবরে বলিউডে তোলপাড় শুরু হয়। সহকর্মী, ভক্তসহ সর্বস্তরের মানুষ তাদের দ্রæত আরোগ্য কামনা করেন। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামসহ সকল সোশ্যাল মিডিয়ায় তাদের সুস্থতা কামনায় ম্যাসেজের ঢেউ খেলে যায়।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোনে খবর নিয়েছেন জয়া বচ্চনের কাছে। উদ্বেগ জানিয়ে টুইটও করেন।
নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি বিগবি-র আরোগ্য কামনা করে গতকাল ট্যুইট করেছেন। ট্যুইটারে তিনি লিখেছেন, ‘প্রবাদপ্রতীম অভিনেতা অমিতাভ বচ্চন এবং তার পুত্র অভিষেকের আরোগ্য কামনা করি’। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপেস।



 

Show all comments
  • কামাল রাহী ১৩ জুলাই, ২০২০, ১:০০ এএম says : 0
    এই নিউজ এত ফলাও করে প্রচার করার কি আছে?
    Total Reply(0) Reply
  • তাসফিয়া আসিফা ১৩ জুলাই, ২০২০, ১:০১ এএম says : 0
    হে আল্লাহ তুমি তাদের হেদায়েত দাও।
    Total Reply(0) Reply
  • জাহিদ খান ১৩ জুলাই, ২০২০, ১:০২ এএম says : 0
    করোনা বাইরাসের কাছে ধনী গরিব কোনো কিছুর বাছবিচার নেই। আল্লাহর নির্দেশ হলেই তাকে গিয়ে আক্রমণ করে।
    Total Reply(0) Reply
  • Al Noman ১৩ জুলাই, ২০২০, ১২:৫৩ এএম says : 0
    তাতে আমাদের কী আসে যায়?
    Total Reply(0) Reply
  • Ajibon Bokai Roilam ১৩ জুলাই, ২০২০, ১২:৫৪ এএম says : 0
    সাংবাদিক সাহেব এইটা কি ভারতের পত্রিকা নাকি,ভারতের কোন .... মরলেও হেড লাইন হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ