Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

ইভেন্ট ম্যানেজমেন্ট অফিসে নকল স্যানিটাইজারের কারখানা

দিনভর র‌্যারের অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১২:৪০ এএম

রাজধানীতে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট অফিসে দিনভর অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় ওই অফিসগুলো থেকে বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়। এছাড়াও এ ঘটনার সাথে জড়িত দুইজনকে আটক করা হয়। গতকাল সকালে রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকাস্থ কিউএসবিডি নামের একটি ইভেন্ট ম্যানেজমেন্ট অফিসে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
পরে তাদের দেয়া তথ্যমতে রাজধানীর আদাবর শ্যামলী হাউজিং এলাকায় একটি বাসায় নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। এর নাম ইনার বিটস। পরে ওই অফিসেও অভিযান চালায় র‌্যাব। এ সময় সেখান থেকেও বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়। সন্ধ্যা পর্যন্ত চলা ভ্রাম্যমাণ আদালতের ওই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান।
তিনি জানান, কিউএসবিডি নামক প্রতিষ্ঠানটি মূলত একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। কিন্তু তারা এই করোনাকে পুঁজি করে অসাধু উপায়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না নিয়ে হ্যান্ড স্যানিটাইজারসহ সুরক্ষাসামগ্রী তৈরি ও বাজারজাত করে আসছিল। করোনা থেকে সুরক্ষায় ব্যবহৃত এসব হ্যান্ড স্যানিটাইজার কোনো কাজে আসছে না, বরং ক্ষতির সম্ভাবনাই বেশি। কারণ, এসব অত্যন্ত মানহীন এবং অবৈধভাবে উৎপাদন করা। যে কারণে প্রতিষ্ঠানের দুজনকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় বিপুল পরিমাণ নকল ও মানহীন হ্যান্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রী। তিনি আরো জানান, ওই অভিযানের পর রাজধানীর আদাবর শ্যামলী হাউজিং এলাকায় আরেকটি একটি বাসায় নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরির সন্ধান পাওয়া যায়। এর নাম ইনার বিটস। পরে সেখানে অভিযান চালানো হয়। পরে সেখান থেকেও বিপুল পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়। এছাড়াও কারখানা দুটি সিলগালা করা হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্যানিটাইজার-কারখানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ