Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

অনলাইন গেমিং ফাঁদে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১২:৫১ এএম

অনলাইন গেমিং স্টেশনের ফাঁদে পড়ে লক্ষাধিক টাকা হাওয়া কলকাতার অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ের। অনলাইনে একটি আন্তর্জাতিক গেমিং প্ল্যাটফর্মে টাকা দিয়েছিলেন তিনি। আর সেই প্লে-স্টেশনের ফাঁদে পা দিয়েই প্রতারণার শিকার টলিউডের এই খ্যতনামা অভিনেত্রী।

অর্পিতা চট্টোপাধ্যায়ের অভিযোগ, প্লে-স্টেশনে টাকা দেওয়ার পর থেকেই ক্রমাগত টাকা কেটে নেওয়া হচ্ছে তার অ্যাকাউন্ট থেকে। পরে অভিনেত্রী বুঝতে পারেন যে, গুগল প্লে-স্টেশনের জন্য যখন অনলাইনে তিনি টাকা দিয়েছিলেন, তখন সেখানে নিজের কার্ডের ডিটেইলসও দিতে হয়েছিল তাকে।

আর্থিকভাবে প্রতারিত হয়ে স্বাভাবিকভাবেই সাইবার ক্রাইমের অভিযোগ তুলেছেন অভিনেত্রী। তার বক্তব্য, দেশের কোনো সংস্থায় অনলাইনে টাকা দিতে হলে ব্যাংকের তরফে একটা ওটিপি অর্থাৎ ওয়ান টাইম পাসওয়ার্ড আসে। সেটি গ্রাহক নিশ্চিত করার পরই একমাত্র তার অ্যাকাউন্ট থেকে টাকা কাটা হয়। কিন্তু আন্তর্জাতিক কোনো সংস্থার ক্ষেত্রে এমন কোনো নিয়ম কার্যকর নেই!

আর্থিকভাবে প্রতারিত অভিনেত্রী খানিক উদ্বিগ্ন হয়েই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন ছুঁড়েছেন যে, আন্তর্জাতিক সংস্থাগুলোর ক্ষেত্রে কি জেনে-বুঝেই এমন নিয়ম তৈরি করা হয়েছে, যাতে লোকে এই ফাঁদে পা দেয়? এই ধরনের প্রতারণার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথাও বলেছেন তিনি। মানুষকে সতর্ক করার জন্য গোটা বিষয়টি টুইটারে জানিয়েছেন অর্পিতা। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ