Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচারিক তদন্ত চেয়ে রিট

থানায় ভ্যান চালকের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১২:৫৭ এএম

পুলিশ হেফাজতে ভ্যান চালক আফসার আলীর মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট করা হয়েছে। গতকাল ‘আইন ও সালিশ কেন্দ্র’র পক্ষে রিটটি ফাইল করেন অ্যাডভোকেট ইয়াদিয়া জামান। চলতি সপ্তাহেই বিচারপতি জেবিএম হাসানের ভার্চুয়াল বেঞ্চে রিটের শুনানি হবে বলে জানান তিনি। রিটে স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি, চাপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এবং চাপাই নবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে। 

রিটে ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চাওয়ার পাশাপাশি আফসার আলীর ঘটনায় সঙ্গে কোনো পুলিশ কর্মকর্তা জড়িত থাকলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। রিটে জাতীয় দৈনিকে নিহত আফসার আলীকে নিয়ে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করা হয়। ইয়াদিয়া জামান জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় পুলিশ হেফাজতে থাকা আফসার আলীর মৃত্যুর বিষয়ে সেখানকার পুলিশ সুপার (এসপি) বলছেন যে, এটা একটা আত্মহত্যা। থানায় এ বিষয়ে ভিডিও ফুটেজ রয়েছে। ওই ভিডিও ফুটেজ দেখেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানান এসপি। তবে চিকিৎসক বলছেন, আফসার আলীকে যখন হাসপাতালে নিয়ে আসা হয় তখন তার বুকে ব্যথা ওঠে। বুকের ব্যথা তিনি মারা যান। আবার একই ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলছেন, থানায় পুলিশ হেফাজতে থাকা আফসার আলী অসুস্থতা অনুভব করলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের স্ত্রীর দাবি, আফসারকে খুন করা হয়েছে। তাই রিটে উক্ত ঘটনার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনার চাওয়া হয়েছে। কারণ সেদিন কী ঘটেছিল তা বেরিয়ে আসা দরকার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ