Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আপিল বিভাগেও বসছে ভার্চুয়াল বেঞ্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১:১১ এএম

এবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চালু হচ্ছে ভার্চুয়াল বেঞ্চ। আপিলের ভার্চুয়াল বেঞ্চ বসবেন সপ্তাহে দুই দিন। দীর্ঘ দিন বন্ধ থাকার আপিল বিভাগে বিচারিক কার্যক্রম চালুর এ সিদ্ধান্ত নেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

গতকাল এ সিদ্ধান্তের কথা জানান আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভুঞা। এ সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের প্রধান বিচারপতি দেশব্যাপি করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ব্যতিরেকে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন এবং অত্র কোর্ট কর্তৃক প্রণীত প্রাক্টিস ডাইরেকশন অনুসরণ করে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টের মাধ্যমে বিচারকার্য পরিচালিত হবে মর্মে অনুমোদন দিয়েছেন। বাংলাদেশ সুপ্রিম কোর্টেও আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টে প্রতি সপ্তাহের সোম ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত শুনানি গ্রহণ করা হবে। আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টে জরুরি বিষয়ে শুনানি সংক্রান্ত মামলার দৈনন্দিন কার্যতালিকা যথারীতি সুপ্রিম কোর্টের ওয়েব সাইটে প্রকাশ করা হবে। ভার্চুয়াল (মিটিং) শুনানি সংক্রান্ত যোগাযোগ ই-মেইল থেকে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ