Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

পাকিস্তানি যাত্রীদের জন্য করোনা টেস্ট বাধ্যতামূলক করল কাতার এয়ারওয়েজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ১:৫২ পিএম

পাকিস্তানের যাত্রীদের জন্য করোনা পরীক্ষা বাধ্যতামূলক করেছে কাতার এয়ারওয়েজ। ভ্রমণের জন্য ফ্লাইটের ৭২ ঘণ্টা আগে তাদেরকে অবশ্যই করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট উপস্থাপন করতে হবে। সোমবার থেকে (১৩ জুলাই) নতুন এ পদক্ষেপ কার্যকর হবে বলে জানিয়েছেন কাতার এয়ারওয়েজের মুখপাত্র। প্রতিষ্ঠানটির পাঠানো ইমেইলকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এ তথ্য জানিয়েছে।

কাতার এয়ারওয়েজ শুক্রবার জানিয়েছে, ১৩ জুলাই সোমবার থেকে পাকিস্তান থেকে আমাদের সাথে বিমান চালানোর সময় আপনার নিরাপত্তা নিশ্চিত করতে, ভ্রমণের আগে একটি কভিড-১৯ পিসিআর পরীক্ষার প্রয়োজন হবে। এতে আরও বলা হয়েছে, “আপনাকে ফ্লাইট ছাড়ার আগে ৭২ ঘন্টারও কম সময়ের মধ্যে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট উপস্থাপন করতে হবে। পরিবারের সদস্যরা সাথে থাকলে ১২ বছরের কম বয়সের শিশুদের এই পরীক্ষা থেকে ছাড় দেওয়া হবে।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, পাকিস্তানে এখন পর্যন্ত আড়াই লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ হাজার ২৬৬ জনের। পাকিস্তানের ইসলামাবাদ, করাচি, লাহোর ও পেশাওয়ার এ চার শহরে বর্তমানে ফ্লাইট পরিচালনা করছে কাতার এয়ারওয়েজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ