Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্রে ‘করোনা পার্টি’তে যোগ দেয়া তরুণের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ২:৩৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নেয়া একজন এ পার্টির আয়োজন করে। এতে তার বন্ধু-বান্ধবদের দাওয়াত দেয়া হয় এবং চ্যালেঞ্জ ছুড়ে দেয়া হয় যে, তারা এতে আক্রান্ত হতে পারে কি-না। যে প্রথম আক্রান্ত হবে তাকে বাজিতে বিজিত ঘোষণা করা হয়। যে ব্যক্তি ডাক্তারের রিপোর্টের মাধ্যমে ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করবেন, তাকে পার্টির টিকিট বিক্রয় থেকে অর্থ পুরস্কার হিসেবে দেয়া হয়ে থাকে।

সেই অংশ নেয়া যুবক হাসপাতালে মৃত্যুবরণ করেন। সান আন্তোনিওর মেথডিস্ট হসপিটালের চিফ মেডিক্যাল অফিসার জেন আপলেবি বলেন, ওই তরুণ ভেবেছিল ভাইরাসটি একটি ধাপ্পাবাজি। যদিও এ ভাইরাসে যুক্তরাষ্ট্রজুড়ে ১ লাখ ৩৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।
রোববার যুক্তরাষ্ট্রের একটি মিডিয়ায় ভিডিও সম্প্রচারে আপলেবি বলেন, হৃদয়বিদারক ঘটনা হলো, ওই তরুণ নার্সের কাছে স্বীকার করেছে যে, সে ভুল করেছে।

নার্সকে সে বলেছে, সে ভেবেছিল রোগটি একটি ধোঁকাবাজি এবং সে তরুণ হওয়ায় ভাইরাসটি তাকে আক্রমণ করতে পারবে না।

আপলেবি বলেন, তরুণরা অনেক সময় উপলব্ধি করতে পারে না যে, তারা কতটুকু অসুস্থ।

বিষয়টিকে গুরুত্বসহকারে নিতে মানুষদের প্রতি আহ্বান জানিয়ে আপলেবি বলেন, ‘তাদের (তরুণদের) প্রকৃত অবস্থায় অসুস্থ দেখা যায় না। কিন্তু যখন তাদের অক্সিজেন লেবেল পরীক্ষা করা হয় এবং অন্য পরীক্ষাগুলো করা হয়, তখন দেখা যায় তাদের অবস্থা দৃশ্যমানের চেয়ে অনেক খারাপ।’ করোনাভাইরাসে মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র বিশ্বে সবথেকে এগিয়ে রয়েছে। সূত্র : এএফপি, সিএনএন, আল-আরাবিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন