Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

প্রবল বর্ষন ও পাহাড়ী ঢলে শেরপুরের ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলার ৯ ইউনিয়ন প্লাবিত

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ৪:৩৭ পিএম

প্রবল বর্ষণ ও ওজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ৫টি ইউনিয়ন ও নালিতাবাড়ী উপজেলার ৪টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। এসব ইউনিয়নের অন্তত পাঁচ হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়েছে। তলিয়ে গেছে সবজীর আবাদ ও আমন বীজতলা।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ঝিনাইগাতী উপজেলার মহারশী নদীর পানি বৃদ্ধি পেয়ে ঝিনাইগাতী সদর, ধানশাইল, হাতিবান্দা, কাংশা ও মালিঝিকান্দা ইউনিয়ন প্লাবিত হয়েছে। এসব ইউনিয়নের বেশ কিছু বাড়িঘরেও পানি ঢুকে পড়েছে।
অপরদিকে নালিতাবাড়ী উপজেলার ভূগাই নদীর বাঁধ ভেঙ্গে মরিচপুরান ইউনিয়নের অন্তত ৮টি গ্রামসহ উপজেলা যোগানিয়া, কলসপাড় ও বাঘবেড় ইউনিয়ন প্লাবিত হয়েছে।
ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার মো: রুবেল মাহমুদ জানান, ঝিনাইগাতী উপজেলার বন্যার্তদেও পাশে উপজেলা প্রশাসন আছে। তাদের জন্য প্রয়োজন সবকিছু করা হবে। শেরপুর জেলা কৃষি সম্প্রসরণ অধিদপ্তরের উপপরিচালক ড: মুহিত কুমার দেব জানান, ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলার বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। আমন বীজতলা তলিয়ে গেছে। দ্রুত পানি নেমে গেলে বীজতলার তেমন ক্ষতি হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ