Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বাড়তি খরচ ছাড়াই বিকাশে ভিসা ও অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ৫:৫৩ পিএম

বাড়তি কোন খরচ ছাড়াই করোনাকালীন সময়ে বিকাশে ভিসা ও অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারছেন গ্রাহক। জুলাই-আগস্ট মাসজুড়ে ক্রেডিট কার্ডের বিলের পরিমাণের উপর ১ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক অফার দিচ্ছে বিকাশ। অফার চলাকালীন একজন গ্রাহক সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। ফলে গ্রাহক ২০ হাজার টাকা পর্যন্ত ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারছেন বাড়তি কোন খরচ ছাড়াই।

ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়ানোর ঝামেলা এড়িয়ে যেকোন সময় যেকোন স্থান থেকে খুব সহজেই বিকাশে অ্যামেক্স বা ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যায়। ফলে নির্দিষ্ট তারিখের মধ্যে ক্রেডিট কার্ড এর বিল পরিশোধ এখন গ্রাহকের হাতের মুঠোয়। এমনকি গ্রাহক প্রয়োজনে অ্যাড মানি সেবা ব্যবহার করে যেকোন ভিসা বা মাস্টার কার্ড থেকে টাকা আনতে পারেন বিকাশে। তাছাড়া ১৪টি ব্যাংকের অনলাইন ব্যাংকিং বা অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্টে অ্যাড মানি করতে পারেন গ্রাহক।

বিকাশের মাধ্যমে ক্রেডিট কার্ড বিল পরিশোধের সেবা করোনাকালীন এই সময়ে গ্রাহককে নিরাপদ রাখার পাশাপাশি ব্যাংকের কাউন্টারেও বাড়তি মানুষের উপস্থিতি কমাতে ভ‚মিকা রাখছে বলে মনে করেছেন সংশ্লিষ্টরা।

বিকাশ অ্যাপের মূল মেনু থেকে ‘পে বিল’ আইকনে ট্যাপ করে ‘সিটি ব্যাংক অ্যামেক্স ক্রেডিট কার্ড বিল’ এবং ‘ভিসা ক্রেডিট কার্ড বিল’ অপশন দু’টি থেকে গ্রাহককে তার কার্ডটি নির্বাচন করতে হয়। পরের ধাপে ক্রেডিট কার্ড নম্বর, বিলের পরিমাণ এবং শেষে বিকাশ পিন দিলেই বিল পরিশোধ প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রæপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন