Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

ফরিদপুর সিএন্ডবি ঘাটের আবু ফকির সহ ৫ সহযোগী আটক

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ৬:০৭ পিএম

ফরিদপুর শহরতলির সিএন্ডবি ঘাটের আবু ফকির সহ তার ৫ সহযোগীকে আটক করেছে পুলিশ। রোববার (১২ জুলাই) রাতে ঘাট এলাকা হতে তাদেরকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, আবু ফকির, খায়রুজ্জামান, লিটন সেক, মেহেদী হাসান ও মোরাদ মোল্লা।

পুলিশ সূত্রে জানাযায় বেশকিছু দিন যাবত পলাতক অবস্থায় ছিলো আবু ফকির। গোপন সংবাদের ভিত্তিতে রোববার (১২ জুলাই) রাতে পুলিশ হানা দিয়ে তাদের আটক করে। তাদের বিরুদ্ধে ২০১৯ সালের নভেম্বর মাসে ডিগ্রিচর ইউনিয়নের গ্রাম আদালত ভাংচুরের মামলা রয়েছে। সেই মামলায় পুলিশ আটক করেছে বলে প্রাথমিকভাবে জানাগেছে। এছাড়া সে সহ তার সহযোগিদের বিরুদ্ধে চাদাঁবাজিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে বলে জানাগেছে।

এ ব্যাপারে ডিগ্রিচর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু ফকির বলেন, একক ক্ষমতার অধিকারী হয়ে উঠেছিলেন আবু। তার অত্যাচারে আমার কেও রক্ষা পাইনি। তিনি সব ক্ষেত্র থেকে চাদাঁ তুলে বেড়াতো ঘাটে। এ ব্যাপারে আমি প্রতিবাদ করলে আমার উপর ও পরিবারের উপর হামলা চালায় তার লোকজন। তার নেতৃত্বে আমাদের ইউনিয়ন পরিষদের অফিস ও গ্রাম আদালত ভাংচুর করা হয়।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি(তদন্ত) মোঃ শহিদুল জানান, রোববার (১২ জুলাই) রাতে আবু ফকির সহ ৫জনকে আটক করা হয়েছে। তিনি বলেন গত ২০১৯ সালে ১৫ নভেম্বর তাদের বিরুদ্ধে একটি মামলা হয় ইউনিয়ন পরিষদ ও গ্রাম আদালত ভাংচুরের অভিযোগে। সেই মামলায় তারা জামিন নেয়নি। মামলাটির চার্জশিট হয়ে গেছে। যার অভিযোগপত্র নম্বর ২১৪, তারিখ-৩১ মার্চ,২০২০। তিনি বলেন এখন আমরা ওই মামলায় তাদেরকে আদালতে পাঠিয়ে দেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ