Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

সুন্দরগঞ্জে শত্রুতা করে গরু পুড়িয়ে মারার মামলায় গ্রেফতার আসামীর স্বীকারোক্তি

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ৬:৫৫ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে পারিবারিক শত্রুতার জের ধরে রাতের আধারে গোয়াল ঘরে আগুন দিয়ে গরু পুড়িয়ে মারার মামলায় গ্রেফতার আসামী মিজানুর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। সোমবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা সাব-ইন্সেপেক্টর (নিরস্ত্র) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। গ্রেফতার মিজানুর রহমান উপজেলার দহবন্দ ইউনিয়নের পশ্চিম ঝিনিয়া গ্রামের আবুল কাশেম মিয়ার ছেলে। মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, পশ্চিম ঝিনিয়া গ্রামের মৃত নওশের আলীর ছেলে মেহের আলীর সাথে দীর্ঘদিন থেকে প্রতিবেশি আঃ খালেক মিয়ার ছেলে শফিকুল ইসলামের পারিবারিক শত্রæতা চলে আসছিল। এ অবস্থায় মাস খানেক আগে বিপুল পরিমান গাঁজা ও ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেফতার হয় শফিকুল। তার গ্রেফতারের বিষয়ে মেহের আলীর হাত রয়েছে বলে সন্দেহ করে শফিকুল। কয়েকদিন পর জামিনে মুক্তি পেয়ে মেহের আলী ও তার পরিবারের লোকদের সর্বশান্ত করাসহ বিভিন্ন হুমকি দিতে থাকে শফিকুল ও তার লোকজন। এরই এক পর্যায়ে গত ৮ জুলাই রাত তিনটার দিকে মেহের আলীর গোয়াল ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে মেহের আলী ও তার ছোট ভাই এন্তাজুলের ৯ টি গরু অগ্নিদগ্ধ হয়। এরমধ্যে মারা যায় ৬ টি গরু, ১২ টি হাঁস ও ৮ টি মুরগি। ছাই হয়ে যায় গোয়াল ঘরও। অগ্নিকান্ডের পরদিন মেহের আলীর ছেলে আতোয়ার রহমান বাদী হয়ে শফিকুল ইসলামকে প্রধান আসামি করে ৬ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। ৬ লক্ষ ৩৭ হাজার টাকার মালামাল আগুনে ভষ্মিভূত হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। পরে পুলিশ তদন্ত ও অনুসন্ধান চালিয়ে এজাহারভুক্ত ২ নং আসামী মিজানুর রহমানকে গ্রেফতার করে গত রবিবার আসামীকে আদালতে প্রেরণ করেন। আদালতে মিজানুর স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান মিজানুর রহমান নামে এক আসামীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। কিভাবে তারা এঘটনা ঘটিয়েছে তার বিস্তারিত বলেছে আদালতে। যারা জড়িত আছে তাদের গ্রেফতারে পুলিশ ব্যাপক তৎপর রয়েছে।



 

Show all comments
  • ash ১৪ জুলাই, ২০২০, ৫:২৭ এএম says : 0
    OR AKHON KI SHAJA HOBE ? 1 BOSORER JAIL?? 5 HAJAR TAKAR JORIMANA>???? OKE KENO POROKHASHE THANGGIE KEROSHIN DELE AGUN DHORIE DEWA HOY NA ?? SHETA SHORKARI TV CHENELE O DEKHANO WICHITH ! AMI JODI BANGLADESHER PRESIDENT HOTAM SHETAI KORTAM
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বীকারোক্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ