Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এগিয়ে থেকেও জিততে পারেনি আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ৭:১৮ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে প্রথমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত জিততে পারেনি আর্সেনাল। রোববার রাতে টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে স্বাগতিক দল দারুণ ফুটবল খেলে ২-১ গোলে হারিয়ে দেয় আর্সেনালকে। বিজয়ীদের হয়ে দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিয়ুং মিন ও বেলজিয়ান ডিফেন্ডার টবি আল্ডারভাইরেল্ড একটি করে গোল করেন। আর্সেনালের পক্ষে একমাত্র গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড আলেকসঁদ লাকাজেত। এর আগে এমিরেটস স্টেডিয়ামে দুই দলের প্রথম পর্বের সাক্ষাতে ২-২ গোলে হয়েছিল খেলা।

হারলেও ম্যাচের শুরু থেকেই ছন্দময় ফুটবল উপহার দেয় আর্সেনাল। পনের মিনিটের মধ্যে প্রতিপক্ষের রক্ষণদূর্গে বেশ ক’বার আক্রমণ চালায় তারা। সাফল্য পায় ম্যাচের ১৬ মিনিটে। এসময় ডি-বক্সের বাইরে থেকে দারুণ জোরালো শটে বাঁ পোস্টের ওপরের কোণা দিয়ে বল জালে ফেলেন লাকাজেত (১-০)। তবে এর দু’মিনিট পর নিজেদের ভুলে গোল হজম করে সফরকারীরা। ম্যাচের ১৮ মিনিটে দাভিদ লুইসকে লক্ষ্য করে সেয়াদ কোলশিনাচ ব্যাক পাস করলে তা পেয়ে যান সন হিয়ুং। সঙ্গে লেগে থাকা লুইসকে পেছনে ফেলে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড (১-১)। ম্যাচে সমতা আসার পর এগিয়ে যেতে দু’দলই চেষ্টা করে। তবে ৩১ মিনিটে এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে ডিফেন্ডার বেন ডেভিসের জোরালো শট ক্রসবারে লেগে ফিরে আসে। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে দারুণ সুযোগ পায় আর্সেনালও। ৫৮ মিনিটে বলা যায় ভাগ্যের জোরে বেঁচে যায় টটেনহ্যাম। পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জোরালো শট ক্রসবারের নিচের দিকে লেগে ফেরে। ৭৯ মিনিটে অবামেয়াংয়ের শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন টটেনহ্যাম গোলরক্ষক উগো লরিস। এর পরপরই টটেনহ্যামকে এগিয়ে নেন আল্ডারভাইরেল্ড। সনের কর্নার থেকে আসা বল হেডে জালে পাঠান তিনি (২-১)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় জয়ের আনন্দ নিয়েই মাঠ ছাড়ে মরিনিয়োর দল। এই জয়ে ৩৫ ম্যাচ শেষে ১৪ জয়, ১০ ড্র ও ১১ হারে ৫২ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টমস্থানে জায়গা পেল টটেনহ্যাম। সমান ম্যাচে ১২ জয়, ১৪ ড্র ও ৯ হারে ৫০ পয়েন্ট নিয়ে নবমস্থানে নেমে গেল আর্সেনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ