Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কক্সবাজার সৈকতে ভেসে এলো মদের বোতল

জাকের উল্লাহ চকোরী, কক্সবাজার থেকে | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

কক্সবাজার সমুদ্র সৈকতে আকস্মিকভাবে ভেসে এসেছে বিপুল পরিমাণ মদের খালি বোতল, প্লাস্টিক বর্জ্য, ছেঁড়া জাল ও সামুদ্রিক কাছিম। জোয়ারে এসব বর্জ্য তীরে এসে জমেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে এত বিপুল পরিমাণ বর্জ্য কোথা থেকে এলো তা কেউ আবিস্কার করতে পারেনি। এ নিয়ে স্থানীয় ও পরিবেশ প্রেমীদের মাঝে বিরাজ করছে চরম উদ্বেগ।

জানা যায়, সম্প্রতি সমদ্র সৈকতে স্বর্ণঅলঙ্কার ভেসে আসার খবর সারা দেশে ছড়িয়ে পড়ে। কিন্তু এবার ভেসে এসেছে হাজারো মদের বোতল। কলাতলী সায়মন বীচ থেকে বেশ কিছু জায়গা জুড়ে সাগরের পানির সাথে ভেসে আসছে মদ, ফেনসিডিলের হাজারো পরিত্যক্ত খালি বোতল, প্লাস্টিকের বোতল, ময়লা আবর্জনাসহ নানা প্রকার পরিত্যক্ত জিনিস।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের তথ্যমতে, গত শুক্রবার সাগর পাড়ে এসব পরিত্যক্ত খালি বোতল, ময়লা আবর্জনা ছিল না। সচেতনমহল বলছেন, জনশূণ্য সৈকত পাড়ে জনসমাগম না থাকলেও মাদকসেবীদের নিয়মিত আড্ডা ছিল। মাদকাসক্তদের ফেলে দেয়া পরিত্যক্ত খালি বোতল জোয়ারের পানিতে ভেসে গিয়ে তা সাগরের পাড়ে এসে জমেছে।
বীচ ম্যানেজমেন্টসহ সংশ্লিষ্টদের দ্রুত সময়ের মধ্যে এসব আবর্জনা অপসারণ করার দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ