Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

মিলানকে রুখে দিলো নাপোলি

টটেনহ্যামের মাঠে জিতল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

তাঁকে মিলানের সন্তানই বলা চলে। এক যুগের বেশি সময় ধরে খেলে গেছেন রোজোনেরিদের হয়ে। মিলানের যুব ও ম‚ল দলের কোচও ছিলেন বছর দুয়েক। শেষমেশ প্রিয় ক্লাবে টিকতে পারেননি, এখন আছেন নাপোলিতে। আর নাপোলিতে আসার পর সাবেক ক্লাবের বিপক্ষে প্রথম ম্যাচেই লাল-কালোদের জিততে দেননি জেনারো গাত্তুসো। নিজেদের মাঠ স্তাদিও সান পাওলোতে এসি মিলানকে ২-২ গোলে আটকে দিয়েছে নাপোলি। তবে গাত্তুসোর একটু অতৃপ্তি থাকতেই পারে। তার দল যে গোটা ম্যাচেই দুর্দান্ত খেলেছে!

স্তেফানো পিওলির অধীনে মিলান গত রাতে নেমেছিল ৪-২-৩-১ ছকে। গত সপ্তাহেই চ্যাম্পিয়ন জুভেন্টাসকে ৪-২ গোলে হারানো ইব্রাহিমোভিচদের ঠেকাতে নাপোলি আশ্রয় নিয়েছিল ৪-৩-৩ ছকের। স্রোতের একদম বিপরীতে থেকে ২০ মিনিটে উইঙ্গার রেবিচের ক্রসে লেফটব্যাক থিও হার্নান্দেজের গোলে এগিয়ে যায় মিলান। গোল খেয়ে যেন আরও ফুঁসে ওঠে নাপোলি। অবশেষে ৩৫ মিনিটে ফুলব্যাক জিওভান্নি দি লরেঞ্জোর গোলে সমতায় ফেরে গাত্তুসোর শিষ্যরা। দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটে দলকে এগিয়ে দেন গোটা ম্যাচে দুর্দান্ত খেলা দ্রিয়েস মের্তেন্স। চলতি মৌসুমে এই নিয়ে ৯টা গোল হয়ে গেল মের্তেন্সের। ৭২ মিনিটে নিজেদের ডি-বক্সে মিলানের মিডফিল্ডার জাকোমো বোনাভেন্তুরাকে বিপজ্জনকভাবে ফাউল করে বসেন নাপোলির সার্বিয়ান সেন্টারব্যাক নিকোলা মাকসিমোভিচ। পেনাল্টি থেকে গোল করতে ভুল হয়নি আইভোরি কোস্টের মিডফিল্ডার ফ্র্যাঙ্ক কেসির।
একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে প্রথমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত জিততে পারেনি আর্সেনাল। ঘরের মাঠে দুর্দান্ত খেলে ২-১ গোলে হারিয়ে দেয় আর্সেনালকে। বিজয়ীদের হয়ে দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিয়ুং মিন ও বেলজিয়ান ডিফেন্ডার টবি আল্ডারভাইরেল্ড একটি করে গোল করেন। আর্সেনালের পক্ষে একমাত্র গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড আলেকসঁদ লাকাজেত। এমিরেটস স্টেডিয়ামে দুই দলের প্রথম পর্বের সাক্ষাতের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। এই জয়ে ৩৫ ম্যাচ শেষে ১৪ জয়, ১০ ড্র ও ১১ হারে ৫২ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টমস্থানে জায়গা পেল টটেনহ্যাম। সমান ম্যাচে ১২ জয়, ১৪ ড্র ও ৯ হারে ৫০ পয়েন্ট নিয়ে নবমস্থানে নেমে গেল আর্সেনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ