Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

অস্ট্রেলিয়া যাচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

পূর্ব নির্ধারিত সূচি অনুসারে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি বছরের শেষদিকে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলি দেশটির একটি টেলিভিশন চ্যানেলের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সিরিজটি মাঠে গড়াবে কিনা তা নিয়ে ছিল দোলাচল। তবে সৌরভের বক্তব্যে সব জট খুলে গেছে। সফরে যাওয়া নিয়ে বিরাট কোহলির দল আর কোনো অনিশ্চয়তার মধ্যে নেই।
অস্ট্রেলিয়া সরকার করোনাভাইরাসকে বেশ ভালোভাবে মোকাবিলা করছে। দুই কোটি ৫০ লাখ জনসংখ্যার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা নয় হাজারের কিছু বেশি। মৃত্যু হয়েছে ১০৮ জনের। আর তাই সফরে যেতে সম্মত হয়েছে বিসিসিআই। তবে সৌরভের চাওয়া, ভারতীয় ক্রিকেটারদের যেন সেখানে গিয়ে লম্বা সময় কোয়ারেন্টিনে থাকতে না হয়, ‘হ্যাঁ, আমরা সফর নিশ্চিত করেছি। আগামী ডিসেম্বরে আমরা সেখানে খেলতে যাব। আমাদের আশা, কোয়ারেন্টিনে থাকার দিন যেন একটু কমানো হয়। কারণ, আমরা চাই না যে, আমাদের খেলোয়াড়রা অত দূরে গিয়ে হোটেল রুমে টানা দুই সপ্তাহ বসে থাকুক। এটা হতাশাজনক ও বিষন্ন হতে পারে।’ দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্ন বাদে প্রায় সবখানেই পরিস্থিতি রয়েছে নিয়ন্ত্রণের মধ্যে। আর তাতেই খুলেছে সফরের দ্বার, ‘মেলবোর্ন বাদে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের পরিস্থিতি বেশ ভালো। আর তাই আমরা সেখানে যাচ্ছি। আশা করছি, কোয়ারেন্টিনের সময় কম হবে এবং আমরা ফের ক্রিকেটে ফিরতে পারব।’
ব্রিজবেনে আগামী ৩ ডিসেম্বর থেকে শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। সবশেষ সফরে (২০১৮-১৯ মৌসুমে ) প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতার স্বাদ নিয়েছিল কোহলির নেতৃত্বাধীন ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ