Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

গরু চুরিতে বাড়ছে আতঙ্ক

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:০০ এএম

কোরবানি ঈদকে সামনে রেখে প্রতিবছরের মতো এবারো নেত্রকোনায় বেড়েছে গরু চুরির ঘটনা। সংঘবদ্ধ চোরের দল প্রায় প্রতি রাতই হানা দেয় কোনো না কোনো বাড়িতে। এসব ঘটনায় কৃষকদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।
জেলার মোহনগঞ্জ উপজেলার করাচাপুর গ্রামে একটি সংঘবদ্ধ চোরের দল গত শুক্রবার রাতে আঙ্গুর মিয়ার বাড়ি থেকে ৫টি গরু চুরি করে নিয়ে যায়।
কৃষক আঙ্গুর মিয়া জানান, গোয়াল ঘরের বেড়া কেটে ৩টি ষাঁড় ও ২টি গাভী চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ এই চক্রটি। তার ধারণা, বর্ষাকালে গ্রামের চারপাশে পানি থাকায় ইঞ্জিন চালিত ট্রলার নিয়ে এসে গরুগুলো চুরি করে নিয়ে গেছে। চুরি যাওয়া গরুগুলোর আনুমানিক মূল্য প্রায় সাড়ে তিন লাখ টাকা।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত আঙ্গুর মিয়া বাদী হয়ে মোহনগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। মোহনগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ খানের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানি-ঈদ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ