Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

বিশ্বে করোনার সংক্রমণের টানা রেকর্ড : মৃত্যু ৫ লাখ সাড়ে ৭৫ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৯:৩৫ এএম

তীব্র গতিতে করোনাভাইরাস ছুটছে। বিশ্বে টানা রেকর্ড হয়েছে। প্রতিদিন গড়ে ২ লাখের বেশি মানুষ করোনা সংক্রমণে আক্রান্ত হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে টানা পাঁচদিন গোটা পৃথিবীতে ২ লাখের বেশি করে মানুষ কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হলেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাবে গতকাল সোমবার শনাক্ত হয়েছেন চতুর্থ সর্বোচ্চ ২ লাখ ১৫ হাজার ৫৩৯ জন।

বৃহস্পতিবার শনাক্ত হয়েছিলেন ২ লাখ ৪ হাজার ৯৬৭ জন। পরের দিন ছিল আরও ২৪ হাজার বেশি। এরপর শনিবার কিছুটা কমে ২ লাখ ১৯ হাজারে দাঁড়ায়। কিন্তু একদিন বাদে আক্রান্তের রেকর্ড হয়, ২ লাখ ৩০ হাজার ৭০ জন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, রিয়েল টাইমে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত গোটা পৃথিবীতে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩২ লাখ ৩৫ হাজার ৭৫১ জন। নতুন এই রোগটি থেকে মোট সুস্থ হয়েছেন ৭৬ লাখ ৯৬ হাজার ৩৮১ জন। মারা গেছেন ৫ লাখ ৭৫ হাজার ৫২৫ জন।

আক্রান্ত এবং মৃতের সংখ্যায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ জন। মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জন। বিপরীতে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৪৬৯ জন।

দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত ১৮ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন। মারা গেছেন ৭২ হাজার ৯২১ জন।

তিন নম্বরে থাকা ভারতে প্রায় প্রতিদিন রোগী বাড়ছে। দেশটিতে মোট ৯ লাখ ৭ হাজার ৬৪৫ জন কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, মৃত্যু ২৩ হাজার ৭২৭ জনের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ