Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সাড়ে ৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

আরিচা সংবাদদাতা : ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সাড়ে ৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। দুর্ঘটনার আশঙ্কায় গতকাল ভোর ৪টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ করে দেয় ফেরি কর্তৃপক্ষ।
বিআইডব্লিউটিসি’র ম্যানেজার আব্দুল্লাহ জানান, বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট-বড় মোট ১৬টি ফেরি চলাচল করছে। ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল কার্যত অচল হয়ে পড়েছে। কয়েকদিন ধরে সন্ধ্যার পর থেকেই  এ এলাকার নৌপথ কুয়াশার চাদরে ঢেকে যায়। রাত যতই ঘনিয়ে আসে ধীরে ধীরে কুয়াশার তীব্রতাও তত বাড়তে থাকে এবং নৌপথ দৃষ্টির বাইরে চলে যায়। এতে দুর্ঘটনার আশঙ্কায় কর্তৃপক্ষ দফায় দফায় ফেরি চলাচল বন্ধ রাখতে বাধ্য হচ্ছে। প্রতিদিনের মত বুধবার ভোর রাত ৪ টায় কুয়াশার ঘণত্ব বেড়ে নৌপথ দৃষ্টির বাহিরে চলে গেলে কতৃপক্ষ বাধ্য হয়ে  ফেরি চলাচল বন্ধ করে দেয়। এসময় কুমারী ও গোলাম মওলা নামের দুটি ফেরি  যাত্রী ও যানবাহন বোঝাই করে মাঝ নদীতে নোঙর করে থাকতে বাধ্য হয়। বাকি ফেরিগুলো পাটুরিয়া এবং দৌলতদিয়া ঘাট এলাকাতেই নোঙর করে রয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় ঘনকুয়াশা কেটে গেলে ফেরি চলাচল শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ