Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭১ জনের শরীরে ১ মিনিটে করোনা ছড়ালেন এক নারী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১১:০২ এএম

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কনট্রোলের নতুন সমীক্ষায় জানা গেছে, প্রত্যেক ভ্রমণকারীর মধ্যে উপসর্গহীন করোনা দেখা যাচ্ছে। এমনকি তারা যে ভাইরাসের অন্যতম বাহক, তারা তা বুঝতে পারছেন না। এরই মধ্যে উপসর্গহীন করোনা রোগীই বর্তমানে ভাইরাসটি ছড়িয়ে পড়ার সবচেয়ে বড় ও বিধ্বংসী অস্ত্র হয়ে দাঁড়িয়েছে।

করোনাভাইরাসের উপসর্গ না থাকলেও নিজেকে ঘরবন্দী করে ফেলেছিলেন এক নারী। কিন্তু তারপরও মাত্র ১ মিনিটে ৭১ জনের শরীরে করোনা ছড়িয়ে দিয়েছেন তিনি! এমন অবাক করার মতো খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, বাইরে থেকে ফেরার পর নিজেকে ঘরবন্দী করে রেখেছিলেন ওই নারী। নিজের অ্যাপার্টমেন্ট থেকে বেরও হননি। খাবারও আনছিলেন বাইরে থেকে অর্ডার দিয়ে। কিন্তু শরীরে যে ভাইরাস বাসা বেঁধেছে, তা তিনি জানতেন না।

তবে লিফটে চড়ার পরই সবকিছু পাল্টে যায়। তার থেকে দ্রুত হারে সংক্রমণ ছড়িয়ে পড়ে অন্যদের শরীরে। মাত্র ৬০ সেকেন্ডে ৭১ জনের শরীরে করোনা ছড়িয়ে দিয়েছেন তিনি!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ