Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

যেসব সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন হৃতিক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১২:৩১ পিএম

২০০০ সালে মুক্তিপ্রাপ্ত 'কাহো না প্যায়ার হ্যায়' সিনেমা দিয়ে বলিউড যাত্রা শুরু করেন রাকেশ পুত্র হৃতিক রোশন। সিনেমাটি বক্স অফিসে সুপারহিট তকমা পেয়েছিল। এরপর তার অভিনীত টানা কয়েকটি সিনেমা ফ্লপ। এমনকি, নিজের ইচ্ছাতেই একের পর এক সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন হার্টথ্রব এই অভিনেতা।

নির্মাতা ও অভিনেতা ফারহান আখতারের পরিচালনায় ২০০১ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় 'দিল চাহতা হ্যায়' সিনেমাটি। এতে প্রধান চরিত্রে অভিনয় করার কথা ছিল হৃতিকের। কিন্তু চিত্রনাট্যের কারণে প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। সেখানে অভিনেতার পরিবর্তে নেওয়া হয় অক্ষয় খান্নাকে।

রানী মুখার্জির সঙ্গে জুটি বেঁধে 'মুজসে শাদি কারোগি' সিনেমাতে অভিনয় করে হৃতিক। তবে বক্স অফিসে সিনেমাটি মুখ থুবরে পড়ে। তারপর একই জুটির 'বান্টি আওর বাব্লি'তে সরাসরি না করে দেন তিনি। পরে তার জায়গায় আসেন অভিষেক বচ্চন।

'রঙ দে বসন্তি'তে আমির খান যে চরিত্রে অভিনয় করেছিলেন, প্রথমে সেই চরিত্রের জন্য প্রস্তাব দেওয়া হয় রাকেশ পুত্রকে। তবে সেই চলচ্চিত্রের প্রস্তাবও ফিরিয়ে দেন তিনি। এরপর 'আশুতোশ' সিনেমাতে রাজি না হলে, সেই জায়গায় আসেন বলিউড বাদশা শাহরুখ।

শাহরুখ খান অভিনীত আরেক সুপারহিট সিনেমা 'ম্যায় হুঁ না'তে বাদশার ভাইয়ের চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন হৃতিক। কিন্তু সেবারও নির্মাতা ফারাহ খানকে সরাসরি না করে দেন 'গ্রিক গড' খ্যাত এই চিত্রতারকা।

সবশেষ করণ জোহরের ব্যানারে নির্মিত হওয়ার কথা ছিল 'শুদ্ধি' সিনেমা। তাতে মূখ্য ভূমিকায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। তবে সেখান থেকেও বেরিয়ে আসেন নায়ক। পরে তার জায়গায় আসেন বরুণ ধাওয়ান। যদিও পরবর্তীতে সিনেমাটি আর তৈরী হয়নি।



 

Show all comments
  • S M Nazmul khan ১৫ জুলাই, ২০২০, ১২:৪০ এএম says : 0
    It's very bad
    Total Reply(0) Reply
  • Akbar Badshah ১৭ জুলাই, ২০২০, ১১:২৭ এএম says : 0
    cinemar naam porichalok er naam sobi bhul
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন