Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ভারতে করোনা সংক্রমিত ৯ লাখ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১:২৪ পিএম

২৪ ঘণ্টায় সংক্রমিত ২৮৪৯৮। মৃত্যু হয়েছে ৫৬৩ জনের। লাফিয়ে লাফিয়ে বেড়ে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ছাড়িয়ে গেল। এ নিয়ে ভারতে মোট আক্রান্ত হলেন নয় লক্ষ ছ’হাজার ৭৫২ জন। আক্রান্তের সঙ্গে সংক্রমণের হারও ঊর্ধ্বমুখী। প্রতিদিন যে সংখ্যক মানুষের টেস্ট হচ্ছে, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট কোভিড পজিটিভ আসছে, সেটাকেই বলা হচ্ছে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ১০ শতাংশ।

আক্রান্তের পাশাপাশি ধারাবাহিক ভাবে বেড়ে চলেছে মৃত্যুও। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ৫৬৩ জনের। এ নিয়ে ভারতে মোট ২৩ হাজার ৭২৭ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গিয়েছেন ১০ হাজার ৪৮২ জন। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে প্রাণ গিয়েছে তিন হাজার ৪১১ জনের। গুজরাতে দু’হাজার ৫৫ জন প্রাণ হারিয়েছেন করোনার কারণে। তামিলনাড়ুতে মৃত্যু সংখ্যা দু’হাজার ছাড়িয়ে গেল। উত্তরপ্রদেশ (৯৫৫) ও পশ্চিমবঙ্গেও (৯৫৬) মৃত্যুর তালিকাটা হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এর পর ক্রমান্বয়ে রয়েছে কর্নাটক (৭৫৭), মধ্যপ্রদেশ (৬৬৩), রাজস্থান (৫২৫), তেলঙ্গানা (৩৬৫), অন্ধ্রপ্রদেশ (৩৬৫), হরিয়ানা (৩০৮), পঞ্জাব (২০৪), জম্মু ও কাশ্মীর (১৮৭), বিহার (১৬০)। বাকি রাজ্যগুলিতে মৃতের সংখ্যা এখনও ১০০ পেরোয়নি। আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ