Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটি ব্যাংক-প্রিমাডলারের চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৪:৪১ পিএম

ব্যাংকের রপ্তানি খাতের গ্রাহকদের বৈদেশিক লেনদেনে গতিশীলতা আনতে প্রিমাডলারের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে সিটি ব্যাংক। প্রিমাডলার ২০১৫ সালে যাত্রা শুরু করে বিশ্বজুড়ে ১২টি কার্যালয়ের মাধ্যমে আন্তঃদেশীয় বাণিজ্যিক লেনদেনে অবদান রাখছে। যার সদর দফতর যুক্তরাজ্যে অবস্থিত। মঙ্গলবার (১৪ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রিমাডলারের সঙ্গে চুক্তির ফলে সিটি ব্যাংক বাংলাদেশে রপ্তানিখাতের গ্রাহকদের জন্য ‘প্রথমবারের মত’ প্রযুক্তিভিত্তিক অর্থায়ন সেবা প্রদান করবে, যা তাদের বিলম্বিত লেনদেনকে সহজে পেতে সাহায্য করবে। নিরাপদ এবং সাশ্রয়ী এই প্রযুক্তি ভিত্তিক সমাধান রপ্তানিকারকদের লেনদেনের সময় কমিয়ে আনবে।

এছাড়া, রপ্তানিকারকদের একটি সমন্বিত সেবা প্রদানে প্রিমাডলারের রিয়েল টাইম যোগযোগ ব্যবস্থা এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সংযোগে কাজে লাগাতে পারবে সিটি ব্যাংক। প্রিমাডলারের অনলাইন ব্যবস্থা ব্যবহারের মাধ্যমে রপ্তানি খাতের গ্রাহকদের সাত দিন চব্বিশ ঘন্টা সেবার আওতায় নিয়ে আসবে।

সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ এবং প্রিমাডলার বাংলাদেশের প্রধান মুনাওয়ার উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ