Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল বলেন, মেধাভিত্তিক অভিবাসনকে অগ্রাধিকার দেবো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৫:০২ পিএম

ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল বলেছেন, ব্রিটেন তার অভিবাসন নীতি পরিবর্তন করছে। নতুন এই নীতির আওতায় বন্ধ করা হবে অবাধ অভিবাসন এবং মেধাভিত্তিক অভিবাসনকে অগ্রাধিকার দেয়া হবে। নতুন এই নীতি ইউরোপিয় ইউনিয়নের দেশগুলোর ক্ষেত্রেও কার্যকর হবে। -মেট্রো নিউজ

বন্ধ করা হবে বিদেশি অপরাধীদের ব্রিটেনে প্রবেশ। যে সব বিদেশীরা ১ বছর বা তার বেশি কারাদন্ড ভোগ করেছেন তাদের ব্রিটেনে প্রবেশের সঙ্গে সঙ্গে ফেরত পাঠানো হবে।

আগামী বছরের ১ জানুয়ারি থেকে নতুন অভিবাসন নীতি কার্যকর হওয়ার কথা রয়েছে। এরপর থেকে যারা ব্রিটেনে বাস করতে এবং কাজ করতে চান তাদের ভিসার জন্য আবেদন করতে ৭০ পয়েন্ট অর্জন করা লাগবে। এই পয়েন্টগুলোর মধ্যে থাকবে ইংরেজি ভাষার দক্ষতা , প্রতিষ্ঠানের কাছ থেকে চাকরির প্রস্তাব এবং নূন্যতম বেতন।

স্বাস্থ্যখাতে কর্মীদের জন্য আলাদা ভিসা রাখা হবে এবং যে সব শিক্ষার্থীরা ব্রিটেনে ৪ বছরের শিক্ষা জীবন সমাপ্ত করেছেন তারা আরও ২ বছর ব্রিটেনে থাকার অনুমতি পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ