Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

জন্মস্থান রাজশাহীতে কাল শায়িত হবেন এন্ড্রু কিশোর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৫:২৭ পিএম

সবাইকে কাঁদিয়ে গত আটদিন আগেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর। আগামীকাল বুধবার (১৫ জুলাই) নিজের জন্মস্থান রাজশাহীতে বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন বাংলা চলচ্চিত্রের প্লেব্যাক সম্রাট।

তবে শিল্পীর দুই সন্তান ছেলে এন্ড্রু জুনিয়র সপ্তক ও মেয়ে এন্ড্রু সংজ্ঞার জন্য এতদিন অপেক্ষা করছিলেন সবাই৷ তারা দুজনেই এখন রাজশাহীতে অবস্থান করছেন।

মৃত্যুর পর কি কি করতে হবে সব পরিকল্পনা নিজেই করে গেছেন এন্ড্রু কিশোর। সেই অনুযায়ী গুণী এই শিল্পীর শেষ বিদায়ের আগে সকল প্রস্তুতি নিচ্ছেন তাঁর পরিবার।

এ কিংবদন্তির পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল (১৫ জুলাই) সকাল ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের হিমঘর থেকে শিল্পীর মরদেহ নগরীর সিটি চার্চে নেওয়া হবে। এরপর ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য নগরীর কালেক্টরেট মাঠের পাশে বাংলাদেশ খ্রীস্ট্রিয়ান কবরস্থানের সামনে কিছুক্ষণ রাখা হবে। তারপর অসামান্য এই মানুষটির শেষ ইচ্ছা অনুযায়ী বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন বাংলা গানের মুকুটহীন সম্রাট।

এদিকে গেল বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাড়ি জমিয়েছিলেন এন্ড্রু কিশোরর। এরপর শরীরে ক্যান্সারের উপস্থিতি মিললে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তার চিকিৎসা শুর হয়। সেখানে চিকিৎসক লিম সুন থাইয়ের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন তিনি।

শারীরিক অবস্থার উন্নতি হলে গত মাসের ১১ তারিখে দেশে ফিরেছেন এন্ড্রু কিশোর। দেশে ফিরে রাজধানী ঢাকায় সপ্তাহ খানেক কাটিয়ে রাজশাহীর বাড়িতে রওনা হন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই সংগীতশিল্পী। সেখানে বোন ডা. শিখা বিশ্বাস ও বোনজামাই ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাসের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। আর সেখানেই জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।



 

Show all comments
  • Md. Sayon ১৬ জুলাই, ২০২০, ১০:২০ এএম says : 0
    I love him
    Total Reply(0) Reply
  • Sayem ১৭ জুলাই, ২০২০, ১২:১৭ পিএম says : 0
    Sir. Ar gan ato valo lagto...ja bollar moto na...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন