Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ভিডিও কনফারেন্সে জমিয়াতুল মোদার্রেছীনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৬:২০ পিএম

গত ১৩ জুলাই, সোমবার রাত ৮:০০ ঘটিকায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র সদস্যগণের সাথে মত বিনিময়ের জন্য ভিডিও কনফারেন্সে যুক্ত হন মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী। সভার শুরুতে কোভিট-১৯ এ আক্রান্ত হয়ে যেসকল আলেম ওলামা, রাজনৈতিক ব্যক্তিত্ব, ব্যবসায়ী ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ ইন্তেকাল করেছেন, তাঁদের রূহের মাগফিরাত ও যারা এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তাঁদের সুস্থতা কামনা করে বিশেস দোয়া অনুষ্ঠিত হয়। নেতৃবৃন্দ সংগঠনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে আনিত ডিজিটাল নিরাপত্তা আইনের হয়রানিমূলক মামলার তিব্র নিন্দা ও প্রত্যাহের দাবী জানান। এসময় দেশে চলমান সংকট মোকাবেলা করে মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে সামনে এগিয়ে নেয়ার ব্যপারে শিক্ষক-শিক্ষার্থীদের করণীয় সম্পর্কিত নির্দেশনামূলক আলোচনা হয়। পাশাপাশি দেশের সকল মাদরাসায় অনলাইনে ক্লাস নেয়ার ব্যবস্থা করার জন্য মাদরাসা প্রধানগণের প্রতি আহবান করা হয়। এই দুর্যোগের মধ্যেও যথাসময়ে শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি অংশগ্রহণকারী সকলেই ধন্যবাদ জ্ঞাপন করেন।
এই সভায় নিম্ন লিখিত দাবীসমূহ আসুবাস্তবায়নের জন্য যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ করা হয় :
১। স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা নীতিমালা ২০১৮ অনুযায়ী অনতিবিলম্বে কর্মরত শিক্ষকগণের বেতন প্রদানের ব্যবস্থা করা।
২। বেসরকারী শিক্ষক-কর্মচারী (মাদরাসা) এমপিও নীতিমালা ২০২১৮ এর অসঙ্গতিসমূহ অবিলম্বে সংশোধন পূর্বক নতুন নীতিমালা প্রণয়ন করা। বিশেষ করে প্রভাষক ও সহকারী মৌলভীদের উচ্চতর পদে পদোন্নতী ও উচ্চতর স্কেল প্রদানের ব্যবস্থা করা।
৩। সংযুক্ত ও স্বতন্ত্র ইবতেদায়ী স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের বস্থা করা।
৪। প্রায় ১১ মাস অতিবাহিত হলেও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কতৃক পরিচালিত ফাযিল কেন্দ্রিয় পরীক্ষার ফলাফল প্রকাশ না করায় ক্ষোভ প্রকাশের পাশাপাশি অনতিবিলম্বে ফলাফল প্রকাশের জন্য অনুরো করা হয়।
দির্ঘ ২ ঘন্টা যাবৎ চলমান এ সভায় যুক্ত ছিলেন, ড. মাও. এ কে এম মাহবুবুর রহমান, অধ্যক্ষ, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসা ফরিদগঞ্জ, চাঁদপুর, আলহাজ্ব মাওলানা আব্দুল রাজ্জাক, অধ্যক্ষ, মদীনাতুল উলুম মডেল ইনস্টিটিউট বালক কামিল মাদরাসা, তেজগাঁও, ঢাকা, আলহাজ মাও.আ,খ,ম,আবুবক্কর সিদ্দিক, অধ্যক্ষ, দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা, সারুলিয়া ঢাকা, মাওঃ মাহমুদুল হাছান ফেরদৌস, অধ্যক্ষ, করুনা মোকামিয়া কামিল মাদরাসা, বেতাগী, বরগুনা, মাওলানা আব্দুর রব, অধ্যক্ষ, বাঘিয়া আল-আমীন কামিল মাদরাসা, বরিশাল, মাওঃ মোকাদ্দাসুল ইসলাম, অধ্যক্ষ, মদিনাতুল উলুম কামিল মাদরাসা, কাজলা, রাজশাহী, ড. মোঃ ইদ্রিস খান, অধ্যক্ষ, মোমেনশাহী ডি,এস, কামিল মাদরাসা, ময়মনসিংহ সদর, ময়মনসিংহ, মোহাম্মদ নুমান আহমদ, অধ্যক্ষ, বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদরাসা, বিশ্বনাথ, সিলেট, মাওলানা আব্দুর রহমান, অধ্যক্ষ, খুলনা নেছারীয়া কামিল মাদরাসা, খুলনা সদর, আলহাজ্ব কাযী মাওলানা আবুল বয়ান হাশেমী, অধ্যক্ষ, আহছানুল উলুম গাউছিয়া কামিল মাদ্রাসা, বায়েজিদ, চট্টগ্রাম, আলহাজ্ব মাওলানা মোঃ জাহাঙ্গীর, অধ্যক্ষ, রাঙ্গুনীয়া আলমশাপাড়া কামিল মাদরাসা, রাঙ্গুনীয়া, চট্টগ্রাম, মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক (নাঈম), উপাধ্যক্ষ, ভোলা দারুল হাদিস কামিল মাদরাসা, ভোলা সদর, ভোলা, মাওঃ শামসুল ইসলাম, অধ্যক্ষ, মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা, মৌলভীবাজার সদর, মৌলভীবাজার, মাওঃ আব্দুর রহমান, অধ্যক্ষ, নূরুন আলা নূর কামিল মাদরাসা, পঞ্চগড় সদর, পঞ্চগড়, আলহাজ্ব মাওলানা আবুল এরশাদ মোঃ সিরাজুম মুনির, অধ্যক্ষ, ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদরাসা, রাজবাড়ি সদর, রাজবাড়ি, আলহাজ মাওঃ জাফর সাদেক, অধ্যক্ষ, সাহেব আলী আলিম মাদরাসা তুরাগ, ঢাকা, মাওলানা আবুরাফে মোঃ ফেরদাউস, অধ্যক্ষ, মোল্লার হাট ডি এস ফাযিল মাদরাসা, কালকিনি, মাদারীপুর, মাওঃ মোঃ আব্দুল বাতেন, অধ্যক্ষ, এন আকন্দ কামিল মাদরাসা, নেত্রকোণা সদর, নেত্রকোণা, মাওলানা আব্দুল্লাহিল কাফি, অধ্যক্ষ, নবাবগঞ্জ মহিলা ফাযিল মাদরাসা, নবাবগঞ্জ, চাপাইনবাবগঞ্জ, মাওঃ মোহাম্মদ আক্তার হোসেন, অধ্যক্ষ, আল মাদারাসাতুল জামহুরিয়া কামিল মাদরাসা, নাটোর সদর, নাটোর, মাওঃ অব্দুল হাই বারী, অধ্যক্ষ, উলিপুর আমেঃ সমঃ মহিলা ফাজেল মাদরাসা, শেরপুর, বগুড়া, মাওঃ আব্দুর রাজ্জাক, উপাধ্যক্ষ, ফুলবন ফাজিল মাদরাসা, দিনাজপুর সদর, দিনাজপুর, মোঃ শফিকুর রহমান, অধ্যক্ষ, পাঁচপীর কেরামতিয়া দ্বিমুখী আলিম মাদরাসা, উলিপুর, কুড়িগ্রাম, এ এ এম ওজায়েরুল ইসলাম, অধ্যক্ষ, আবাদচন্ডীপুর দারুচ্ছুন্নাহ আলিম মাদরাসা, শ্যামনগর, সাতক্ষীরা, মাওঃ নজরুল ইসলাম, অধ্যক্ষ, গোরস্থান আলিম মাদরাসা, বরিশাল সদর, বরিশাল, মাওলানা মাহবুবুর রহমান, সহঃ অধ্যাপক, ঝালকাঠি ইসলামিয়া ফাজিল মাদরাসা, ঝালকাঠি সদর, ঝালকাঠি, মাও. শাহ মাহমুদ ওমর জিয়াদ, অধ্যক্ষ, পটুয়াখালী নেছারিয়া ফাযিল মাদরাসা, পটুয়াখালী সদর, পটুয়াখালী, মাওঃ ফারুক আহমদ হাওলাদার, সুপার, বাইতুলহুদা দাখিল মাদরাসা পিরোজপুর সদর, পিরোজপুর, মাওঃ শাহাদত হোসাইন, সুপার, মাদরাসা-এ-তৈয়্যেবিয়া তাহেরিয়া সুন্নিয়া, কক্সবাজার সদর, কক্সবাজার, প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ