Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

স্বাস্থ্যমন্ত্রীসহ দুর্নীতিগ্রস্ত সংশ্লিষ্ট সকলকে পদত্যাগ করতে হবে -ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ৭:০০ পিএম

ইসলামী আন্দোলন বাংলদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ বলেছেন, কোভিড-১৯ টেস্টের নামে ভূয়া সনদ দিয়ে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলার সযোগ করে দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। তিনি প্রশ্ন তুলে বলেন, কিভাবে একটি মন্ত্রণালয় যাচাই বাছাই না করে কোন প্রতিষ্ঠানের সাথে এভাবে চুক্তি করতে পারে তা আমাদের বোধগম্য নয়। এজন্য স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে পদত্যাগ করে মানুষের জীবন রক্ষা করতে হবে। এই দুর্নীতিবাজরা বহাল থাকলে মানুষের জীবন নিরাপত্তাহীনতায় থাকবে। আজ মঙ্গলবার এক বিবৃতিতে দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ এসব কথা বলেন।
মাওলানা ইমতিয়াজ বলেন, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান প্রতারক সাহেদ করীম ও জেকেজি চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর মত প্রতারক চক্রকে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলার সুযোগ দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর দুর্নীতিকে উসকে দিয়েছে। ৬ বছর ধরে অনুমোদনহীন হাসপাতালকে করোনা টেস্টের চুক্তি এবং করোনা টেস্টর সনদ দিয়ে ডা. সাবরিনা চৌধুরীরা মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা স্বাস্থ্যখাতকে ধ্বংস করে দিয়েছে। তিনি বলেন, এই প্রতারকের সাথে স্বাস্থ্য অধিদপ্তরের চুক্তিই প্রমাণ করে দেশের চিকিৎসা সেবা কোন পর্যায়ে? তিনি বলেন, দেশের স্বাস্থ্য খাতের সীমাহীন র্দুর্নীতির সর্বশেষ বহি:প্রকাশ রিজেন্ট হাসপাতালের কোভিড-১৯ টেস্ট জালিয়াতি ও জেকেজির করোনা সনদ বাণিজ্য।
তিনি বলেন, সাহেদ ও তার মদদদাতাতের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে ব্যর্থ হলে এবং স্বাস্থ্যখাতে বিরাজমান দুর্নীতি ও অব্যবস্থাপনা দূর করতে না পারলে জনগণ তাদের জীবন রক্ষায় রাজপথে নামতে বাধ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ