Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজশাহীতে জুলাই মাসে ৪৬ নারী ও শিশু নির্যাতিত

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগর ও জেলার নয়টি থানায় জুলাই মাসে মোট ৪৬টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে নারী নির্যাতনের ঘটনা ঘটে ৩০টি ও শিশু নির্যাতনের ঘটনা ঘটে ১৬টি। স্থানীয় ও জাতীয় সংবাদপত্রসমূহ এবং এসিডি’র নিজস্ব প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে এই জরিপ পরিচালিত হয়েছে।
এই মাসে নারী নির্যাতনের ৩০টি ঘটনা ঘটেছে। এর মধ্যে মহানগরীর চারটি থানায় সংগঠিত হয়েছে ২৪টি। মহানগরীর বাইরের ৯টি থানায় সংঘটিত হয়েছে ৬টি নির্যাতনের ঘটনা। এর মধ্যে গোদাগাড়ীতে ৩টি, পুুঠিয়া, চারঘাট ও দূর্গাপুরে ১টি করে মোট ৩টি নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে হত্যা ২টি, হত্যা চেষ্টা ১টি, আত্মহত্যা ৪টি, আত্মহত্যার চেষ্টা ১টি, যৌন হয়রানী ১৭টি এবং অন্যান্য ৫টি ঘটনা ঘটেছে।
জেলায় এ মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটে ১৬টি। এর মধ্যে মহানগরীতে সংগঠিত হয়েছে ৬টি এবং মহানগরীর বাইরের নয়টি থানায় সংঘটিত হয়েছে ১০টি। এর মধ্যে বাঘায় ৪টি, বাগমারা ও পুঠিয়ায় ২টি করে মোট ৪টি, তানোর ও দুর্গাপুরে ১টি করে মোট ২টি শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে ধর্ষণ ১টি, ধর্ষণের চেষ্টা ১টি, আত্মহত্যা ৪টি, আত্মহত্যার চেষ্টা ১টি, যৌন হয়রানী ৬টি, অপহরণ ২টি ও অন্যান্য ১টি ঘটনা ঘটেছে।
এদিকে সা¤প্রতিক সময়ে রাজশাহী জেলায় নারী ও শিশু নির্যাতনের ঘটনা বৃদ্ধি পাওয়াতে এসিডি’র নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার গভীর উদ্বেগ প্রকাশ করে অপরাধীদের দ্রæত গ্রেফতার করে কঠোর শাস্তি নিশ্চিত করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহীতে জুলাই মাসে ৪৬ নারী ও শিশু নির্যাতিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ