Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

খুলনায় নতুন শনাক্ত ১০৫, করোনা উপসর্গে যুবকের মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২০, ১০:২০ পিএম

খুলনায় গত চব্বিশ ঘন্টায় ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সাতক্ষীরায় দুই জন ও একজন করোনা রোগী শনাক্ত হয়েছেন যশোর ও মাগুরায়।আর করোনা উপসর্গে এক যুবকের মৃত্যু হয়েছে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, মঙ্গলবার বার খুমেকের আরটি-পিসিআর মেশিনে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে মোট ১০৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ১০৫ জন খুলনা জেলা ও মহানগরীর। আর মঙ্গলবার খুলনার নমুনা ছিলো ২৪০টি। এছাড়াও দুই জন সাতক্ষীরায় ও একজন করোনা রোগী শনাক্ত হয়েছেন যশোর ও মাগুরায়।
অপরদিকে, নগরীর খালিশপুর নয়াবাটি এলাকায় করোনা উপসর্গ নিয়ে মোঃ আব্দুল হালিম (৩৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
খুমেকে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মিজানুর রহমান জানান, জ্বর শ্বাসকষ্ট উপসর্গ নিয়ে হালিমকে সোমবার করোনা সাসপেক্টেড ওয়ার্ডে ভর্তি করা হয়। মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
নতুন ১০৫ জন নিয়ে খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩০১ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার সকাল পর্যন্ত মোট আক্রান্তদের মধ্যে পুরুষ ১১৩০ জন, নারী ৯৬৬ জন। অর্থাৎ ৭০ শতাংশই পুরুষ ও নারী ৩০ শতাংশ। মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১৬৮ জন, মারা গেছেন ৪৮ জন। আর বেশিরভাগ আক্রান্ত হয়েছে খুলনা মহানগরীতে প্রায় ২৫৭৮ জন। আর উপজেলার মধ্যে দাকোপে ৬১ জন, বটিয়াঘাটায় ৩০ জন, রূপসায় ১৩১ জন, তেরখাদায় ৩৫ জন, দিঘলিয়ায় ৭০ জন, ফুলতলায় ১৪৬ জন, ডুমুরিয়ায় ৬৭ জন, পাইকগাছায় ৬০ জন, কয়রায় ১৮ জন। অর্থাৎ ফুলতলা উপজেলায় সর্বোচ্চ আর কয়রা উপজেলায় সর্বনিম্ন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর আক্রান্তদের মধ্যে ৮১ শতাংশই মহানগরীর আর বাকী ১৯ শতাংশ নয় উপজেলায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন